বাজিস-১০ : দিনাজপুরে সংস্কৃতি মন্ত্রণালয়ের ভাতা প্রদান

318

বাজিস-১০
দিনাজপুর-ভাতা
দিনাজপুরে সংস্কৃতি মন্ত্রণালয়ের ভাতা প্রদান
দিনাজপুর, ৮ জুলাই, ২০১৮ (বাসস) : জেলায় সংস্কৃতি মন্ত্রণালয় অসচ্ছল সংস্কৃতি সেবী, অসুস্থ্য সংস্কৃতি সেবী ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের জন্য ১২ লাখ ৮৮ হাজার টাকার ভাতা প্রদান করেছেন।
দিনাজপুর জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুর জানান, ২০১৭-১৮ অর্থ বছরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় দিনাজপুরে উল্লিখিত টাকা ভাতা হিসেবে প্রদান করা হয়েছে। ৫৬ জন অসচ্ছল সংস্কৃতি সেবীর মাঝে ৮ লাখ ৮৩ হাজার ২০০ টাকার ভাতা প্রদান করা হয়েছে। এর মধ্যে মাসিক ১৬০০ টাকা হারে ২১ জন, ১২০০ টাকা হারে ২৫ জন ও ১০০০ টাকা হারে ১০ জন অস্বচ্ছল সংস্কৃতি সেবীকে ভাতা দেয়া হয়েছে।
জেলার বীরগঞ্জ উপজেলার আউলাকুড়ি গ্রামের সাংস্কৃতিক কর্মী অসুস্থ্য ভানু রানী সরকারকে চিকিৎসার ভাতা বাবদ দেয়া হয়েছে ১ লক্ষ টাকা।
জেলার ২০টি সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে ভাতা হিসেবে দেয়া হয়েছে ৩ লাখ ৫ হাজার টাকা। এর মধ্যে দিনাজপুর শহরে সাংস্কৃতিক প্রতিষ্ঠান আমাদের থিয়েটারকে ৩৫ হাজার টাকা, নবরূপীকে ৩০ হাজার টাকা, দিনাজপুর নাট্য সমিতি ও পার্বতীপুর থিয়েটারকে ২৫ হাজার টাকা, উদীচী শিল্পীগোষ্ঠী, আবৃত্তি কানন ও আদিবাসী যুব শিক্ষা সংস্কৃতি উন্নয়ন সংঘকে ২০ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯২৯/মরপা