বাসস দেশ-২৩ : বাংলাদেশ ও ভারতের ১৩ জন বিশিষ্ট গুণীজনকে সম্মাননা প্রদান

379

বাসস দেশ-২৩
গুণীজন-সম্মাননা
বাংলাদেশ ও ভারতের ১৩ জন বিশিষ্ট গুণীজনকে সম্মাননা প্রদান
ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২০ (বাসস) : জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ, বাংলাদেশ কমিটি আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন ক্ষেত্রে সফল ১৩ জন বিশিষ্ট গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়েছে।
আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা গুণীজনদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।
সম্মাননা প্রাপ্ত গুণীজনের মধ্যে রয়েছেন, আনোয়ার উল আলম ( মুক্তিযুদ্ধ), ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও মোহাম্মদ আলাউদ্দিন (শিক্ষা), সেলিনা হোসেন (কথাসাহিত্যি), রেজওয়ানা চৌধুরী বন্যা (সঙ্গীত), নবনীতা ভট্টাচার্য (আগরতলা, ভারত) (সংগীত), আনোয়ারা বেগম (চলচ্চিত্র), ফরিদা ইয়াসমিন (সাংবাদিকতা), সাফিয়া খাতুন (রাজনীতি), সিরাজ উদ্দিন আহমেদ (ইতিহাস), ডা. সৈয়দা সুরাইয়া আকবর (চিকিৎসা), কাজী আলমগীর (ব্যাংকার), রেহেনা পারভিন (ক্রীড়া), রাখী বিশ্বাস (ভারত) (আবৃত্তি) ও মুশতারি বেগম (সমাজসেবা)
সম্মাননা প্রাপ্তদের মধ্যে কথা সাহিত্যিক সেলিনা হোসেন, সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, অভিনেত্রী আনোয়ারা বেগম ও সাবেক সচিব সিরাজ উদ্দিন আহমেদ অনুভূতি প্রকাশ করেন।
বঙ্গবন্ধু মেমোরিয়াল এ্যাওয়ার্ড ২০২০ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, জাতির পিতা আজীবন সংগ্রাম করেছেন বাঙালি জাতি যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ পৃথিবীর সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জনকারী দেশ।
অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনিরা সুলতানা এমপি ও কাজী কানিজ সুলতানা ও মোহাম্মদ আলাউদ্দিন।
বাসস/সবি/এমএআর/২২০২/কেজিএ