বাসস দেশ-৪৫ : বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠানসূচি এ মাসেই চূড়ান্ত হবে

346

বাসস দেশ-৪৫
বঙ্গবন্ধু-জন্মশত
বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠানসূচি এ মাসেই চূড়ান্ত হবে
ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানসূচি এ মাসের মধ্যেই চূড়ান্ত করা হবে। এ লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।
আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন বাস্তবাযন জাতীয় কমিটির এক সভায় এ তথ্য জানানো হয়।
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও কমিটির অন্য সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।
জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ও কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।
রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ বিশেষ করে নতুন প্রজন্মের সামনে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম তুলে ধরতে এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি সোনার বাংলা গড়তে উন্নয়ন কর্মকান্ড ও সেবা ত্বরান্বিত করতে বাংলাদেশ জাতির পিতার জন্ম শতবর্ষ উদযাপন করতে যাচ্ছে।
মুহিত বলেন, বাংলাদেশ এ বছরের ১৭ মার্চ থেকে এই উদযাপন শুরু করতে যাচ্ছে এবং এ মাসের মধ্যেই বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানসূচি চূড়ান্ত করা হবে।
জাতীয় প্যারেড গ্রাউন্ডে এই উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান করা হবে। পুরো জাতির অংশগ্রহণের মাধ্যমে এই জন্ম শতবর্ষ উদযাপন করা হবে।
কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ১৭ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রখ্যাত ব্যক্তিবর্গ উপস্থিথ থাকবেন। তিনি বলেন, তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ জন্ম শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে অংশ নেবে।
বাসস/কেইউসি/অনু-এইচএন/২৩০০/মহ/স্বব