বাসস দেশ-৩২ : অমর একুশে উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

151

বাসস দেশ-৩২
ঢাবি-সভা
অমর একুশে উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০’ উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো.কামাল উদ্দীন,সিনেট-সিন্ডিকেট সদস্য,রেজিস্ট্রার মো. এনামউজ্জামান,ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া,বিভিন্ন অনুষদের ডীনসহ অনেকে উপস্থিত ছিলেন।
সভার শুরুতে মহান একুশে ফেব্রুয়ারির ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
উপাচার্য বলেন,মহান একুশে ফেব্রুয়ারি হচ্ছে জাতীয় চেতনার প্রতীক।এ দিবসের মর্যাদার কথা বিবেচনা করে বিগত বছরগুলোর মত এবারও সতর্কতা ও ভাবগাম্ভীর্যের সাথে দিবসটি পালন করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ন রাখার স্বার্থে সমন্বয় কমিটির গৃহীত সকল কর্মসূচি নিয়ম-শৃঙ্খলা বজায় রেখে সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন উপাচার্য ।
সভায় কেন্দ্রীয় সমন্বয় কমিটি ছাড়াও মহান অমর একুশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে ১২টি উপ-কমিটি গঠন করা হয়।
বাসস/সবি/এসএস/১৯৩৪/জেহক