বাসস দেশ-৯ : দুদকের মামলায় এনামুল হক এনু চার দিনের রিমান্ডে

106

বাসস দেশ-৯
এনু-রিমান্ড
দুদকের মামলায় এনামুল হক এনু চার দিনের রিমান্ডে
ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০ (বাসস) : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় ক্যাসিনো ব্যবসায়ী গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন।
ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ রিমান্ড শুনানির জন্য আজ ২৩ জানুয়ারি দিন ধার্য করেন।
রিমান্ড আবেদনে বলা হয়, অবৈধ উদ্দেশ্যে অবৈধ ব্যবসা ও কার্যক্রমের মাধ্যমে এনু জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ নিজ নামে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার ৭৭৩ টাকার সম্পদ অর্জন করেছেন।
এর আগে ১৯জানুয়ারি তাকে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস ক্যাসিনো ব্যবসায়ী গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এছাড়াও ক্যাসিনো ব্যবসায়ী গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অপর এক মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করলে ঢাকা মহানগর দায়রা জজ আবেদনটি মঞ্জুর করেন।
গত ১৪ জানুয়ারি সূত্রাপুর থানার অর্থ পাচার মামলায় রূপনের ১০দিনের রিমান্ড আবেদন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
অপরদিকে গেন্ডারিয়া থানার অর্থ পাচার মামলায় এনামুল ও মোস্তফার ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী আসামি এনামুল ও রূপনের চার দিন এবং মোস্তফার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত সোমবার (১৩ জানুয়ারি) সকালে তাদের ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়।
এ দুজনের মোট ২২টি জমি ও বাড়ি রয়েছে, যার অধিকাংশই পুরান ঢাকায়। এছাড়া সারাদেশে ব্যাংকের বিভিন্ন শাখায় ৯১টি অ্যাকাউন্টে তাদের মোট ১৯ কোটি টাকা জমা রয়েছে। ব্যক্তিগত পাঁচটি গাড়িও রয়েছে দুই ভাইয়ের। সেপ্টেম্বরে দুজনের বাড়িতে অভিযানের সময় পাঁচ কোটি পাঁচ লাখ টাকা জব্দ করা হয়েছিল।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৬৪৪/কেএআর