আবারো হেরেছে ইউনাইটেড, নরউইচকে হারিয়ে শীর্ষ চারের লড়াইয়ে টিকে থাকলো টটেনহ্যাম

164

লন্ডন, ২৩ জানুয়ারি ২০২০ (বাসস) : বার্নলির কাছে বুধবার প্রিমিয়ার লিগে ২-০ গোলের হতাশাজনক পরাজয় বরণ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর এই পরাজয়ে কোচ ওলে গানার সুলশারের উপর ‘অস্বস্তির’ চাপ আরো বেড়ে গেল। অন্যদিকে নরউইচকে ২-১ গোলে পরাজিত করে শীর্ষ চারের লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখলো টটেনহ্যাম হটস্পার।
এই নিয়ে গত চারটি প্রিমিয়ার লিগের ম্যাচে তৃতীয় পরাজয়ের মুখ দেখলো সুলশারের দল। আর সে কারনেই ইউনাইটেড বসের চাকুরির নিরাপত্তা নিয়েও ইতোমধ্যেই অনেকেই শঙ্কা প্রকাশ করা শুরু করেছেন।
১৯৬২ সালে ওল্ড ট্র্যাফোর্ডে সর্বপ্রথম বড় কোন দলের বিপক্ষে জয়ী হয়েছিল বার্নলি। গতকালও ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস উডের ৩৯ মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল সফরকারী বার্নলি। এরপর ৫৬ মিনিটে জে রড্রিগুয়েজের গোলে দলের জয় নিশ্চিত হয়। ১৯৮৯-৯০ সালের পর ইউনাইটেডের মৌসুমে এই সময়ে এসে এত বাজে অবস্থান কখনই হয়নি।
পঞ্চম স্থানে থাকা ইউনাইটেড এই পরাজয়ের পর চতুর্থ স্থানে থাকা চেলসির তুলনায় ৬ পয়েন্ট পিছিয়ে গেছে। একইসাথে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য শীর্ষ চারে থাকার লড়াইয়েও তারা ধীরে ধীরে পিছিয়ে পড়ছে।
সুলশার স্বীকার করেছেন এই পরিস্থিতির জন্য ইউনাইটেড শুধুমাত্র নিজেদেরই দায়ী করতে পারে। তবে একইসাথে তিনি জানিয়েছেন দলের তরুনদের অবশ্যই আরো বেশী ধৈর্য্য ধরতে হবে। সুলশার বলেছেন, ‘ছেলেদেরকে সবকিছুই দেয়া হয়েছে। এই প্রথমবারের মত দলের তরুনরা তাদের ক্যারিয়ারে এই ধরনের অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে। এটা তাদের জন্য সত্যিই কঠিন একটি মুহূর্ত। ইউনাইটেডের কাছে সমর্থকদের প্রত্যাশা সবসময়ই বেশী থাকে। এই তরুনরা একেকজন হয়ত ১০, ১২, ১৫টি ম্যাচ খেলেছে। অবশ্যই আমি তাদের সাথে আছি। তাদেরকে সহযোগিতা করার জন্যই আমি এখানে আছি। ইউনাইটেডের মত দলে থাকলে সবসময়ই সমালোচনার শিকার হতে হবে, এটাই স্বাভাবিক। তবে সবকিছুর পরেও পুরো পরিস্থিতিতে আমরা খুবই হতাশ। এখনো আমরা টেবিলের পঞ্চম স্থানেই আছি।’
দক্ষিণ কোরিয়ান তারকা সং হেয়াং-মিনের গোলে টটেনহ্যাম শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে। লিগে টানা চার ম্যাচে জয়বিহীন থাকার পর এই প্রথম জয় পেল স্পার্সরা। আর এই জয়েই শীর্ষ চারে উঠে আসার স্বপ্ন নতুন করে দেখতে শুরু করেছে হোসে মরিনহোর দল।
ষষ্ঠ স্থানে থাকা টটেনহ্যামকে ৩৮ মিনিটে এগিয়ে দিয়েছিলেন ডেলে আলি। ৭০ মিনিটে টিমু পুক্কির পেনাল্টিতে সমতায় ফিরে সফরকারী নরউইচ। ম্যাচ শেষের ১১ মিনিট আগে সনের হেডে স্পার্সদের জয় নিশ্চিত হয়।
দিনের আরেক ম্যাচে আয়োজে পেরেজের জোড়া ড়োলে তৃতীয় স্থানে থাকা লিস্টার ৪-১ গোলে ওয়েস্ট হ্যামকে বিধ্বস্ত করেছে। দুই ম্যাচে জয়বিহীন থাকা লিস্টার এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির থেকে তিন পয়েন্ট পিছিয়ে থাকলো।