সর্বোচ্চ ভোট পেয়ে ফুটবলপ্রেমীদের কাঠগড়ায় নেইমার-জেসুস

261

সাও পাওলো, ৮ জুলাই ২০১৮ (বাসস) : বেলজিয়ামের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টারফাইনাল থেকে বিদায় নিতে হয় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে। দলের এমন বিদায় মেনে নিতে পারছে না ব্রাজিলের সমর্থকরা। দলের খেলোয়াড়-কোচ ও স্টাফদের দোষারোপ করে যাচ্ছেন সমর্থকরা। তবে সমর্থকদের আঙ্গুল সবচেয়ে বেশি ব্রাজিলের দুই স্ট্রাইকার অধিনায়ক নেইমার ও গ্যাব্রিয়েল জেসুসের দিকে।
ব্রাজিলের বিদায়ের দিন সাও পাওলোর একটি সংবাদপত্রে অনলাইন ভোটের আয়োজন করা হয়। সেখানে অনলাইন পত্রিকাটি প্রশ্ন রেখেছিলো- ব্রাজিলের হারের জন্য সবচেয়ে বেশি দায় কার, খেলোয়াড় না-কি কোচের।
সেখানে সবচেয়ে বেশি নেতিবাচক ভোট পেলেন নেইমার ও জেসুস। অনলাইনে ব্রাজিলের ৬৬ শতাংশ সমর্থকরা বলছেন, ‘বিশ্বকাপের শেষ আট থেকে ব্রাজিলের বিদায়ের জন্য নেইমার ও জেসুস দায়ী।’
নেইমার পেয়েছেন ৭০ শতাংশ ও জেসুস পান ৮৩ শতাংশ নেগেটিভ ভোট। তাই নেইমার ও জেসুসকে কাঠগড়ায় তুলছেন ব্রাজিলের সমর্থকরা। কোচের ব্যাপারে নেতিবাচক ভোট পড়েছে ৩০ শতাংশ।
বেলজিয়ামের কাছে ২-১ গোলে বিশ্বকাপের কোয়ার্টারফাইনাল থেকে বিদায় নেয় নেইমারের ব্রাজিল। পঞ্চমবারের মত বিশ্বকাপের শেষ আট থেকে বিদায় নেয় ব্রাজিল।