বাসস দেশ-৩ : সুপ্রিমকোর্ট বার-এ বইমেলা

128

বাসস দেশ-৩
সুপ্রিমকোর্ট-বইমেলা
সুপ্রিমকোর্ট বার-এ বইমেলা
ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০ (বাসস) : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) উদ্যোগে টানা ষষ্ঠ বারের মতো দুই সপ্তাহব্যাপি বইমেলা-২০২০ চলছে।
আইনজীবী সমিতি ভবনের নিচতলা এবং দক্ষিণ পাশের বারান্দায় ষ্টলগুলো স্থাপন করা হয়েছে। বইমেলা উপলক্ষে সুপ্রিমকোর্ট বার-এ উৎসব আবহ বিরাজ করছে।
সুপ্রিমকোর্ট বার সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বাসস’কে বলেন, ২০১৫ সালে সুপ্রিমকোর্ট বার প্রথমবারের মতো বার প্রাঙ্গনে বই মেলার আয়োজন করে। এবার ৫২টি ষ্টল অংশগ্রহণ করেছে। মেলায় আইনের বই ছাড়াও বিভিন্ন ধরণের বই পাওয়া যায়। তিনি বলেন, প্রতিবছরই সুপ্রিমকোর্ট বার বইমেলা আয়োজন করবে।
সুপ্রিমকোর্ট বার সম্পাদক বলেন, আইনজীবী পেশা একটি বুদ্ধিভিত্তিক পেশা। এখানে বই অপরিহার্য বিষয়। এ মেলা সুপ্রিমকোর্টের আইনজীবীদের বই সংগ্রহের ক্ষেত্রে অনেক সহায়ক হচ্ছে।
সুপ্রিমকোর্ট বার-এ বৃহত্তর পরিসরে বইমেলার আয়োজনকে ইতিবাচক পদক্ষেপ উল্লেখ করে আইনজীবীরা জানান, এ উদ্যোগ সুপ্রিমকোর্ট বারের মর্যাদাকে আরো বৃদ্ধি করেছে। সর্বোচ্চ আদালতের আইনজীবীরা এ মেলায় অনেক উপকৃত হচ্ছে।
১২ জানুয়ারি থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বইমেলা চলছে। ২৭ জানুয়ারি সোমবার পর্যন্ত এ মেলা চলবে।
ল’টাইমসের রিচার্স টিমের সদস্য ড. রাজিব কুমার গোস্বামী বলেন, সুপ্রিমকোর্টের বইমেলায় ল’টাইমস থেকে প্রকাশিত বই ৫ থেকে ৫০ শতাংশ ছাড়ে বিক্রি করা হচ্ছে। ফলে ব্যাপক সাড়া পাচ্ছি।
১২ জানুয়ারি সুপ্রিম কোর্ট বার ভবনে বইমেলার উদ্ধোধন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
বাসস/এএসজি/ডিএ/১৪৪৫/এমএসআই