জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সাথে রয়েছে : তথ্যমন্ত্রী

686

চট্টগ্রাম, ২২ জানুয়ারি ২০২০ (বাসস) : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। তাদের এধরণের মিথ্যে ভাষণে জনগণ বিভ্রান্ত হবেন না। জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সাথে রয়েছে। তথ্যমন্ত্রী আজ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতিতে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রমের স্মরণে নাগরিক শোক সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রয়াতের বড় ভাই ইসমাঈল হোসেন মানিকের সভাপতিত্বে চুনতি মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
বিএনপি নেতা আমীর খসরু চৌধুরীর বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ‘মিথ্যা ভাষণ দিয়ে তারা জনগণের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি করতে চাচ্ছেন। তাদের বলবো এ ধরণের মিথ্যে ভাষণ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে লাভ হবেনা।’ চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন নির্বাচনে ‘প্রবাসী ও মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন’ আমীর খসরু চৌধুরীর এমন অভিযোগের জাবাবে হাছান মাহমুদ বলেন, এ আসনের মহানগর অংশে ভোটারের সংখ্যা প্রায় পৌনে ৪ লাখ। তারমধ্যে মোসলেম উদ্দিন আহমেদ চৌধুরী মাত্র ৩৬ হাজার ভোট পেয়েছেন। যদি ভোট কেন্দ্র দখল হতো এবং তার ভাষ্য অনুযায়ি এই ধরণের ভোটাররা ভোট দিতো তাহলে বিজয়ী প্রার্থী ৩৬ হাজার নয় ১ থেকে ২ লাখ ভোট পেতেন।
তথ্যমন্ত্রী এসময় প্রয়াত জয়নুল আবেদীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘তিনি মানুষের জন্য নিভৃতে কাজ করেছেন, সেকারণে তিনি আজকে এত জনপ্রিয়। তাঁর প্রতি শ্রদ্ধা জানানোর জন্য আজ হাজার হাজার মানুষের সমাগত হয়েছে।’ ড. হাছান মাহমুদ বলেন, ‘মেজর জেনারেল জয়নুল আবেদীন রাজনীতি করতেন না। কিন্তু তার গ্রামের বাড়ি থেকে ঢাকার বাসায় কেউ গেলে দেখতে পেতেন, একজন রাজনীতিবিদের বাড়িতে যেভাবে সকাল বেলা প্রচুর মানুষ দেখা করতে যায়, সে রকম মানুষের যাতায়াত। তার গ্রামের বাড়িতেও একইভাবে গণমানুষের যাতায়াত ছিল। রাজনীতি না করেও সারাজীবন তিনি দেশের মানুষের জন্য কাজ করেছেন উল্লেখ করে তিনি বলেন, জয়নুল আবেদীনের হাত ধরে বহুজনের জীবনে পরিবর্তন এসেছে, বহুজন জীবনে প্রতিষ্ঠিত হয়েছেন, অনেকের জীবনে আমূল পরিবর্তন এসেছে ‘ তথ্যমন্ত্রী বলেন, “অনেকেই বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শতভাগ বিশ্বস্ত জয়নুল আবেদীনের সহায়তা নিতেন, কারণ তিনি প্রধানমন্ত্রীর কাছে এমনভাবে পরিবেশন করতেন, তাতে সম্মতি আদায় করা যেত।”
চট্টগ্রামের বে টার্মিনাল প্রকল্প হাতে নেওয়ার জন্য প্রয়াত জয়নুল আবেদীন সহযোগিতার কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন ‘প্রধানমন্ত্রী চট্টগ্রামে আসার সুযোগ না পেলেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন জয়নুল আবেদীনের উদ্যোগের কারণে। আজকে বে টার্মিনালের কাজ শুরু হয়েছে। শুধু চট্টগ্রামের নয়, বাংলাদেশের বহু উন্নয়ন প্রকল্প মেজর জেনারেল জয়নুল আবেদীনের কারণে গতি পেয়েছে।’
শোক সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন আহমেদ এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ওয়াসিকা আয়েশা খানম এমপি, কানিজ ফাতেমা এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আওয়ামী লীগের তথ্যও গবেষণা সম্পাদক ড. সেলিম আহমেদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ,দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন আবু রেজা নদভী এমপি।