বাসস দেশ-২০ : সরকারি কর্মচারীদের কর্মদক্ষতা বাড়াতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

124

বাসস দেশ-২০
জনপ্রশাসন-কর্মদক্ষতা
সরকারি কর্মচারীদের কর্মদক্ষতা বাড়াতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ২২ জানুয়ারী, ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দক্ষ জনপ্রশাসন গড়ার লক্ষ্যে সরকারি কর্মচারীদের কর্ম দক্ষতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন।
আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত‘দক্ষ মানবসম্পদ উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন,বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। একটি স্বপ্ন ছিল,বাংলাদেশকে স্বাধীন ও সার্বভৌম জাতি হিসেবে প্রতিষ্ঠা করা।আর দ্বিতীয় স্বপ্ন হচ্ছে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা। বঙ্গবন্ধুর দ্বিতীয় স্বপ্নটি পূরণ করতে হলে একটি সুদক্ষ জাতি গঠন করতে হবে বলেও জানান তিনি।
বঙ্গবন্ধু এদেশের মানুষকে দক্ষ জনসম্পদে পরিণত করার জন্য ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছিলেন, এ কথা উল্লেখ করে তিনি বলেন,আমাদেরও জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে হবে।
মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক মুখ্য আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন।
বাসস/সবি/এসএস/১৯২২/কেকে