বাসস দেশ-১৯ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লায় আনন্দমেলা

118

বাসস দেশ-১৯
কুমিল্লা-মুজিববর্ষ
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লায় আনন্দমেলা
কুমিল্লা, ২২ জানুয়ারি, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ২৫ জানুয়ারি জেলার লালমাইয়ে আয়োজন করা হয়েছে ‘মুজিব শতবর্ষ আনন্দমেলা’। জেলার ১৭ উপজেলা ও কুমিল্লা সিটি কর্পোরেশনের অংশগ্রহণে লালমাই উপজেলার বাগমারা জামতলিতে এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আহম মুস্তাফা কামাল।
আনন্দমেলা উপলক্ষে ইতোমধ্যে ব্যানার, ফেস্টুন, লিফলেট, পোষ্টারে বর্ণিল সাজে সেজেছে কুমিল্লা। অডিও কাভার্ড ভ্যানের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাসের প্রদর্শনী চলছে। এছাড়াও কুমিল্লার বিভিন্ন এলাকায় ও অনুষ্ঠানস্থল লাল সবুজ আলোকসজ্জায় আলোকিত হয়ে উঠেছে।
মুজিব শতবর্ষ আনন্দমেলা নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও লালমাইয়ের ট্যালেন্টহান্ট ক্রিকেট একাডেমীর চেয়ারপার্সন ও অর্থমন্ত্রী কন্যা নাফিসা কামাল বলেন, তরুণ প্রজন্মের সামনে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর অর্জন চিরস্মরণীয় করে রাখা ও স্বাধীনতার চেতনায়, বঙ্গবন্ধুর স্লোগানে সমগ্র কুমিল্লাকে একত্রিত করাই এই আয়োজনের মূল লক্ষ্য।
১৭ উপজেলা ও কুমিল্লা সির্টি কর্পোরেশন নিয়ে ১৮ দলের আয়োজনে মুজিব শতবর্ষ ভিক্টোরিয়ান্স টি টোয়েন্টি প্রথমবারের মত সমগ্র কুমিল্লাকে একত্রিত করবে বঙ্গবন্ধুর স্মরণে ক্রিকেটের মাঠে। এছাড়াও কুমিল্লার প্রত্যেকটি উপজেলা থেকে আগত শিক্ষার্থীরা এই আনন্দমেলা মঞ্চে একই সাথে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে জাতীয় সঙ্গীত পরিবেশন করবে।
নাফিসা কামাল আরো জানান, কুমিল্লা জেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর সংগ্রামের ইতিহাস সম্বলিত একটি স্তম্ভ স্থায়ীভাবে নির্মাণ করা হবে।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/১৮৫৫/-শআ