বাসস দেশ-১৮ : কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষণার দাবী

237

বাসস দেশ-১৮
কক্সবাজার-সুপার সিটি
কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষণার দাবী
ঢাকা, ২২ জানুয়ারি, ২০২০ (বাসস) : কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদ কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছে।
আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথা জানানো হয়।
সংবাদ সম্মেলনে বক্তারা কক্সবাজারকে বিশ্বের অন্যতম পর্যটন নগরী হিসেবে উল্রেখ করে এই পর্যটন নগরীকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষণার পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান।
বক্তারা বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ থাইল্যান্ড, মালেশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালেশিয়াসহ বিভিন্ন দেশের সিংহভাগ আয়ের উৎস পর্যটন খাত। অথচ আমাদের দেশে বিপুল সম্ভাবনা সত্তে¡ও এ খাতে এখনও আমরা অনেক পিছিয়ে আছি। তাই বর্তমান সরকারের উচিত কক্সবাজারকে ডিজিটাল সুপারসিটি হিসেবে ঘোষণার পদক্ষেপ গ্রহণ করা।
কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের উপদেষ্টা মাজহারুল ইসলাম দেশের পর্যটন নিয়ে মাস্টার প্ল্যান তৈরি করতে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, বাংলাদেশের পর্যটন খাত নিয়ে মাস্টার প্ল্যান তৈরি করা দরকার। এই মাস্টার প্ল্যান আমাদের দেশের জন্য অত্যন্ত জরুরী। বাংলাদেশে পর্যটনের বিকাশ ঘটিয়েই দেশকে বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির পাশাপাশি অর্থনীতির ভিত্তিকে মজবুত করা সম্ভব।
কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি রুহুল আমিন সিকদার সংবাদ সম্মেলনে বিমান ও পর্যটন মন্ত্রণালয়কে ২টি ভাগে ভাগ করে আলাদা পর্যটন মন্ত্রণালয় করার আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে কক্সবাজার ক্লাব লিমিটেডের উপদেষ্টা এ টি এম গোলাম মাওলা চৌধুরী, কক্সবাজার ক্লাব লিমিটেডের সভাপতি আবু ছৈয়দ, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক আবুল হোসেন, সিনিয়র সহ-সভাপতি গোলাম আরিফ লিটন, সহ-সভাপতি শাহ আলম, জগদীশ বড়–য়া, যুগ্ম সাধারণ সম্পাদক শামছুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/বিকেডি/১৮৫৩/-শআ