বাসস ক্রীড়া-১৬ : শনিবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু স্কুল হকি

245

বাসস ক্রীড়া-১৬
হকি-স্কুল-লোগো
শনিবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু স্কুল হকি
ঢাকা, ২১ জানুয়ারি ২০২০ (বাসস): আগামী ২৫ জানুয়ারি শনিবার শুরু হচ্ছে তৃতীয় স্কুল হকি টুর্নামেন্ট। চট্টগ্রাম বিভাগের খেলা দিয়ে শুরু হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধু’ স্কুল হকির তৃতীয় আসরের। টুর্নামেন্টকে সামনে রেখে আগামীকাল রাজধানীর তেজাঁওয়ের ফ্যালকন হলে অনুষ্ঠিত হবে লোগো ও জার্সি উন্মোচন অনুষ্ঠান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।। সভাপতিত্ব করবেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি।
এবারের আসরে দেশের ৯টি ভেুন্যতে সর্বমোট ৮০টি স্কুল দল অংশগ্রহন করবে। প্রতিটি ভেন্যু থেকে দুটি শীর্ষ দল ঢাকায় চুড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে প্রাইজমানি হিসেবে দেয়া হবে এক লাখ টাকা। রানার আপ দল পাবে নগদ ৫০ হাজার টাকা। এছাড়া তৃতীয় স্থান পাওয়া দলকে ২৫ হাজার এবং ফেয়ার প্লে দলকে ১০ হাজার টাকার অর্থ পুরস্কার দেয়া হবে।
অংশগ্রহনকারী প্রতিটি দলকে অংশগ্রহন ফি বাবদ ১০ হাজার টাকা এবং খেলার সরঞ্জামাদি সরবরাহ করবে হকি ফেডারেশন। টুর্নামেন্ট থেকে সেরা ১৫জন হকি খেলোয়াড়কে বছাই করে দীর্ঘ মেয়াদি প্রশিক্ষন দেবে ফেডারেশন।
বাসস/এএসজি/এমএইচসি/১৯৪৫/স্বব