বাসস ক্রীড়া-৩ : ব্রাজিলিয়ান তরুণ প্রতিভা রেইনিয়ারকে দলে নিল রিয়াল মাদ্রিদ

125

বাসস ক্রীড়া-৩
ফুটবল-চুক্তি
ব্রাজিলিয়ান তরুণ প্রতিভা রেইনিয়ারকে দলে নিল রিয়াল মাদ্রিদ
মাদ্রিদ, ২১ জানুয়ারি ২০২০ (বাসস) : টিন এজ ব্রাজিলিয়ান তারকা রেইনিয়ারকে সাড়ে ছয় বছরের চুক্তিতে ফ্লেমেঙ্গো থেকে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
স্পেন ও ব্রাজিলের বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে ৩০ মিলিয়ন ইউরোতে ১৮ বছর বয়সী রেইনিয়ারের সাথে রিয়ালের চুক্তি হয়েছে। আগামী ২০২৬ সালের জুন পর্যন্ত এই এ্যাটাকিং মিডফিল্ডারের সাথে চুক্তি থাকবে রিয়ালের।
এক বিবৃবিতে রিয়াল জানিয়েছে, ব্রাজিলের অনুর্ধ্ব-২৩ দলের হয়ে দক্ষিণ আমেরিকান অলিম্পিক বাছাইপর্ব শেষ করার পর রেইনিয়ার স্পেনের তৃতীয় টায়ারের দল ও রিয়ালের দ্বিতীয় দল কাস্তিলায় যোগ দিবেন। বর্তমানে কলম্বিয়ায় অলিম্পিক বাছাইপর্ব অনুষ্ঠিত হচ্ছে।
গত ব্রাজিলিয়ান লিগ ও কোপা লিবার্তাডোরস শিরোপা জয়ে ফ্লেমেঙ্গোকো সর্বাত্মক সহযোগিতা করেছেন রেইনিয়ার। তাকে দলে পেতে বার্সেলোনাসহ অন্যান্য ইউরোপীয়ান বেশ কয়েকটি শীর্ষ ক্লাব আগ্রহ দেখিয়েছিল। গত মাসে কাতারে অনুষ্ঠিত ক্লাব বিশ্বকাপের ফাইনালে লিভারপুলের বিপক্ষে বদলী খেলোয়াড় হিসেবে দলে থাকরেও মাঠে নামা হয়নি।
২০১৮ সালে ফ্লেমেঙ্গো থেকেই রিয়ালে যোগ দিয়েছিলেন আরেক টিন এজার ভিনসিয়াস জুনিয়র। এরপর ১৯ বছর বয়সী ফরোয়ার্ড রডরিগোকে মৌসুমের শুরুতে সান্তোস থেকে দলে ভেড়ায় গ্যালাকটিকোরা।
বাসস/নীহা/১৬২০/স্বব