বাসস দেশ-৫ : হতাহত পুলিশ সদস্যদের আর্থিক অনুদান

113

বাসস দেশ-৫
ডিএমপি-অনুদান
হতাহত পুলিশ সদস্যদের আর্থিক অনুদান
ঢাকা, ২১ জানুয়ারি, ২০২০ (বাসস) : কর্তব্যরত অবস্থায় হতাহত পুলিশ সদস্যের পরিবারকে আর্থিক অনুদান দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম।
ডিএমপি কমিশনার আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে কর্তব্যরত অবস্থায় নিহত ও গুরুতর আহত ৮ পুলিশ সদস্যের পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান তহবিল থেকে ২৪ লাখ টাকা এবং আহত ১৩৫ জন পুলিশ সদস্যকে চিকিৎসা ব্যয় বহনের জন্য ডিএমপির ট্রাফিক কল্যাণ তহবিল হতে ৩৩ লাখ ২০ হাজার টাকা আর্থিক অনুদান দেন।
চিকিৎসা সহায়তা নিতে আসা পুলিশ সদস্যদের মধ্যে বেশির ভাগই সড়ক দুর্ঘটনায় আহত হন এ কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার অনুদানপ্রাপ্তদের উদ্দেশ্যে বলেন, আপনার সামান্য ভুলের কারণে পরিবার কোথায় যাবে এই কথাটি মাথায় রেখে একটু সতর্ক হয়ে চলতে হবে। নিজে সতর্ক হয়ে বুঝে শুনে রাস্তা পারাপার হলে দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে।
তিনি বলেন, ডিএমপি’র কল্যাণ তহবিল হতে প্রতি বছর প্রায় দেড় কোটি টাকার মত অনুদান দেয়া হয়। এছাড়া প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল হতে কর্তব্যরত অবস্থায় হতাহত পুলিশ সদস্যদের অনুদান দেওয়া হয়।
নিহত পুলিশ সদস্যদের পরিবারের উদ্দেশ্যে কমিশনার বলেন, ‘আপনার স্বামী বা সন্তান নিহত হয়েছে বলে মনে করবেন না আপনাদের পাশে কেউ নেই। আমরা আপনাদের যেকোন প্রয়োজনে পাশে আছি, থাকবো’।
এ সময় ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/১৫০০/এমএসআই