বাসস সংসদ-৪ : গ্রামাঞ্চলে নতুন খেলোয়াড় তৈরীর লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে : ক্রীড়া প্রতিমন্ত্রী

189

বাসস সংসদ-৪
খেলোয়াড়-সৃষ্টি
গ্রামাঞ্চলে নতুন খেলোয়াড় তৈরীর লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে : ক্রীড়া প্রতিমন্ত্রী
সংসদ ভবন, ৮ জুলাই, ২০১৮ (বাসস) : দেশে খেলার মান বৃদ্ধি এবং গ্রাম অঞ্চলে নতুন নতুন খেলোয়াড় তৈরীর লক্ষ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
আজ সংসদে সরকারি দলের সদস্য মাহজাবিন খালেদের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এ কথা জানান।
প্রতিমন্ত্রী বলেন, গ্রামাঞ্চল থেকে নতুন নতুন খেলোয়ার বাছাইয়ের লক্ষ্যে চলতি অর্থবছরে উপজেলা পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। উপজেলা পর্যায়ের এই প্রতিযোগিতায় (টুর্নামেন্টে) ইউনিয়ন পর্যায়ের টিম অংশগ্রহণ করবে বলে তিনি জানান।
তিনি বলেন, চলতি অর্থবছরে প্রতিযোগিতা ও প্রশিক্ষণ পরিচালনার জন্য ৪৯১টি উপজেলা ক্রীড়া সংস্থাকে ১ লাখ টাকা অনুদান প্রদান করেছে। এছাড়া খেলার মানোন্নয়নে বর্তমানে ১৩১টি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে। পর্যায়ক্রমে সকল উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। ফলে তৃণমূল পর্যায়ে ক্রীড়া চর্চা বৃদ্ধি পাবে এবং প্রশিক্ষিত ও সম্ভাবনাময় খেলোয়াড় তৈরী হবে।
বাসস/এমএসএইচ/১৮১৫/বেউ/-আসচৌ