বাসস দেশ-৯ : সংসদ ভবনের দক্ষিণ-প্লাজায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের নামাজে জানাজা অনুষ্ঠিত

118

বাসস দেশ-৯
মান্নান – জানাজা
সংসদ ভবনের দক্ষিণ-প্লাজায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের না মাজে জানাজা অনুষ্ঠিত
ঢাকা, ২০ জানুয়ারি, ২০২০ (বাসস) : বগুড়া-১ আসনের সংসদ-সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের নামাজে জানাজা আজ সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।
এরআগে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের কফিনে রাষ্ট্রীয় সম্মান (গার্ড অব অনার) প্রদান করা হয়।
মরহুম আব্দুল মান্নানের কফিনে প্রথমে রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব পুস্পার্ঘ্য অর্পণ করেন।
পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আব্দুল মান্নানের মরদেহের কফিনে পুষ্পমাল্য অর্পণ করে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে মরহুমের কফিনে পুস্পার্ঘ্য অর্পণ করেন।
এরপর বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আব্দুল মান্নানের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
অতঃপর বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও হুইপবৃন্দ, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার পক্ষে বিরোধী দলীয় চীফ হুইপ মশিউর রহমান রাঙ্গা মরহুমের কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শেষ শ্রদ্ধা জানান।
জানাজায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ এমপি, শেখ সেলিম এমপি, তথ্য মন্ত্রী হাসান মাহমুদ এমপি, কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি, ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমেদ, বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এমপি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি, খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি, মৎস ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এমপি, হুইপ ইকবালুর রহিম, হুইপ আতিউর রহমান আতিক ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিবৃন্দ, বাংলাদেশ জাতীয় সংসদের সদস্যবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, এস এম কামাল হোসেন, বি এম মোজাম্মেল হকসহ বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনসমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন।
মরহুমের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শরিক হন।
বাসস/সবি/জেডআরএম/১৬৫০/এএএ