বাসস দেশ-১১ : দুদকের মামলায় রূপন ৫ দিনের রিমান্ডে

143

বাসস দেশ-১১
রূপন-রিমান্ড
দুদকের মামলায় রূপন ৫ দিনের রিমান্ডে
ঢাকা, ১৯ জানুয়ারি, ২০২০ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় গ্রেফতার হওয়া ক্যাসিনো পরিচালক রাজধানীর গেন্ডারিয়ার বাসিন্দা রূপন ভূঁইয়ার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ রোববার তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করে দুদকের মামলায় শুন এরেস্ট দেখানোর আবেদন করা হয়। এছাড়া মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক নেয়ামুল আহসান গাজী।
শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস শুন এ্যারেস্ট এবং পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জন সংক্রান্ত অপর একটি মামলায় রূপনের ভাই ক্যাসিনো পরিচালক এনামুল হককেও গ্রেফতার দেখানো হয়।
এর আগে ১৪ জানুয়ারি সূত্রাপুর থানার অর্থপাচার মামলায় রূপনের ১০ দিনের রিমান্ড আবেদন করে সিআইডি। অন্যদিকে গেন্ডারিয়া থানার অর্থপাচার মামলায় এনামুল ও মোস্তফার ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এনামুল ও রূপনের চার দিন এবং মোস্তফার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত সোমবার সকালে তাদের ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। তারা কেরানীগঞ্জে মোস্তফার বাড়িতে লুকিয়ে ছিলেন। সেখান থেকে তারা বেনামি পাসপোর্ট তৈরি করে ভারত হয়ে নেপালে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিলেন।
দু’জনকে গ্রেফতারের পর সিআইডি জানায়, তারা নেপালিদের মাধ্যমে বিদেশ থেকে ক্যাসিনোর সরঞ্জাম নিয়ে আসতেন। তারপর সেগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিতেন।
এ দুজনের মোট ২২টি জমি ও বাড়ি রয়েছে, যার অধিকাংশই পুরান ঢাকাকেন্দ্রিক। এছাড়া সারাদেশে ব্যাংকের বিভিন্ন শাখার অ্যাকাউন্টে তাদের মোট ১৯ কোটি টাকা রয়েছে। ব্যক্তিগত পাঁচটি গাড়িও রয়েছে দুই ভাইয়ের।
গত বছরের সেপ্টেম্বরে দুজনের বাড়িতে অভিযানের সময় ৫ কোটি ৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছিল।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬১৫/-জেজেড