বাজিস-২ : জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে খুলনা আওয়ামী লীগ ও বিএসএমআরএমইউ উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

429

বাজিস-২
গোপালগঞ্জ- শ্রদ্ধা নিবেদন
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে খুলনা আওয়ামী লীগ ও বিএসএমআরএমইউ উপাচার্যের শ্রদ্ধা নিবেদন
গোপালগঞ্জ, ১৭ জানুয়ারি ২০২০ (বাসস): জেলার টুঙ্গিপাড়ায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির (বিএসএমআরএমইউ) উপাচার্য এডমিরাল এম খালেদ ইকবাল।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এ সময় খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক এবং সাধারণ সম্পাদক মো. বাবুল রানাসহ খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।
এরআগে, শুক্রবার সকাল ১০ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির উপাচার্য রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল।
তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধু, তাঁর পিতা-মাতা ও ১৫ আগস্ট নিহত পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ, অনুষদ প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির উপাচার্য এম খালেদ ইকবালের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বঙ্গবন্ধু জাদুঘর, লাইব্রেরি, প্রদর্শনীকেন্দ্র ঘুরে দেখেন। পরে বঙ্গবন্ধুর সমাধিসৌধ মসজিদ কমপ্লেক্স প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্থানীয় পাঁচশতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয়।
বাসস/সংবাদদাতা/২০৪৩/এমকে