শুধু বাংলাদেশেই নয় ১৯৫টি দেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হবে : পানি সম্পদ উপমন্ত্রী

444

শরীয়তপুর, ১৭ জানুয়ারী, ২০২০ (বাসস) : শুধু বাংলাদেশেই নয় পৃথিবীর প্রায় ১৯৫টি দেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।
তিনি আজ শুক্রবার বেলা ১১টায় শরীয়তপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যকরি পরিষদের এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।
জাতির পিতা বঙ্গবন্ধুকে সবুজের বুকে লাল পতাকা উল্লেখ করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ‘জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আগামী ১৭মার্চ উদযাপিত হতে যাচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বাংলাদেশসহ পৃথিবীর প্রায় ১৯৫টি দেশে একই সাথে পালন করা হবে জন্মশতবার্ষিকী।
তিনি সর্বোচ্চ শ্রদ্ধার সাথে মহান এই নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ণিলভাবে উদ্যাপন করার আহবান জানান।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ণিলভাবে উদ্যাপনে শরীয়তপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কোতোয়াল, শরীয়তপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম তপাদার, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইসমাইল হক, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নুরুল আমিন কোতোয়াল প্রমুখ।
সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্মশতবার্ষিকী বর্ণিল ও জাকজমকপূর্ণভাবে আয়োজনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী প্রণয়ন করা হয়।
বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, বাংলাদেশের কথা বলতে হলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভেসে উঠবে।
তিনি বলেন,বঙ্গবন্ধু’র জন্ম না হলে বাংলাদেশ হতো না। বঙ্গবন্ধুর জন্ম এ দেশে হয়েছিল বলেই পৃথিবীর মানচিত্রে লাল সবুজের পতাকার উদয় হয়েছে। তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আমাদের জন্য এক অনন্য প্রাপ্তি। আমরাও গর্বিত যে সেই মহান নেতার জন্মশতবার্ষিকী পালন করার সুযোগ পেয়েছি।
তিনি সবাইকে শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করার আহবান জানান।