বাসস ক্রীড়া-১৭ : শিমিরিমানা জসপিনের হ্যাট্রিকে বড় জয় পেল বুরুন্ডি

266

বাসস ক্রীড়া-১৭
ফুটবল-বঙ্গবন্ধু গোল্ডকাপ-বুরুন্ডি-মরিশাস
শিমিরিমানা জসপিনের হ্যাট্রিকে বড় জয় পেল বুরুন্ডি
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২০ (বাসস) : শিমিরিমানা জসপিনের হ্যাট্রিকে পিছিয়ে পড়েও বড় জয় পেয়েছে বুরুন্ডি। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মরিশাসকে ৪-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে তারা।
বি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ভ্রমন ক্লান্তি বাঁধা হতে পারেনি বুরুন্ডির। প্রায় ২৪ ঘণ্টার ভ্রমণ শেষে গতকাল ঢাকায় আসে আফ্রিকার দেশটি। রাজধানী গিতেগা থেকে নাইরোবি-কলকাতা হয়ে ঢাকায় আসার কথা ছিল দলটির। কিন্তু নাইরোবি থেকে কলকাতার কোন ট্রানজিট বিমান পায়নি তারা। ফলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে যোগাযোগ করে নাইরোবি থেকে কাতার হয়ে দু’ভাগে ঢাকায় আসে বুরুন্ডি ফুটবল দল।
তবে ময়দানি লড়াইয়ে এর কোন প্রভাবই পড়েনি দলটির খেলোয়াড়দের মধ্যে। বরং মরিশাসের বিপক্ষে একের পর এক গোল করে শেষ চারে খেলার সম্ভাবনাকে সংহত করেছে তারা।
শুরুতেই হোচট খায় ফিফা র‌্যাংকিংয়ের ১৫১ নম্বরে থাকা দলটি। ম্যাচের মাত্র তৃতীয় মিনিটেই তাদের পিছিয়ে দেয় মরিশাস। ফ্রাংকুইস আদ্রিয়েন অসাধারণ এক শটে গোল করে তাদের এগিয়ে দেন (১-০)।
তবে এরপর আর পেছন ফিরে তাকায়নি বুরুন্ডির খেলোয়াড়রা। বাকী সময় তারাই কেবল আগ্রাসান চালিয়েছে মরিশাসের সীমানায়। ২৮ মিনিটে গোল করে সমতা আনেন বুরুন্ডির হ্যাট্রিকম্যান ফরোয়ার্ড শিমিরিমানা জসপিন (১-১)। ৪১ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন তাদের ডিফেন্ডার এনডিকোমানা আসমান (২-১)। মিনিট ছয়েক পর বুরুন্ডিকে দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন জসপিন (৩-১)। ৮৫ মিনিটে আরও এক গোল করে টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিকম্যান হিসেবে নাম লেখান জসপিন (৪-১)।
বাসস/এএসজি/এমএইচসি/১৯৫০/স্বব