বাসস দেশ-২০ : উপেন তরফদারের মৃত্যূতে সেক্টর কমান্ডারস ফোরামের শোক

114

বাসস দেশ-২০
উপেন-মৃত্যু-শোক
উপেন তরফদারের মৃত্যূতে সেক্টর কমান্ডারস ফোরামের শোক
ঢাকা, ১৬ জানুয়ারি, ২০২০ (বাসস) : মুক্তিযুদ্ধের সংবাদ সৈনিক ও আকাশবাণী কলকাতার ‘সংবাদ বিচিত্রা’ অনুষ্ঠানের প্রযোজক উপেন তরফদারের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছে ‘সেক্টর কমান্ডারস্ ফোরাম -মুক্তিযুদ্ধ ’৭১।
আজ এক শোক বার্তায় ফোরামের চেয়ারম্যান সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) কে এম সফিউল্লাহ্ বীরউত্তম, ভাইস চেয়ারম্যান সেক্টর কমান্ডার লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী ও মহাসচিব মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক হারুন হাবীব শোক প্রকাশ করে বলেছেন, উপেন তরফদারের মৃত্যুতে বাংলাদেশ মুক্তিযুদ্ধের এক অকৃত্রিম বন্ধুকে হারালো ।
তারা বলেন, বাংলাদেশের মুক্তি সংগ্রামে উপেন তরফদার ছিলেন একজন নিবেদিতপ্রাণ ভারতীয় বন্ধু।
সেক্টর কমান্ডারস্ ফোরামের নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধ সম্মাননা প্রাপ্ত এই অকৃত্রিম ভারতীয় বন্ধুর হাত ধরেই ওপার বাংলার মানুষ, বিশেষত বাংলা ভাষীরা একাত্ম হয়েছিলেন মুক্তিযুদ্ধের সঙ্গে।
টেপ রেকর্ডার হাতে উপেন তরফদার জীবনের ঝুঁকি নিয়ে ছুটেছেন শরণার্থী ক্যাম্প, যুদ্ধের ময়দান ও বাংলাদেশের বিধ্বস্ত জনপদে।
নেতৃবৃন্দ বলেন, তিনি মাঠ-ঘাট চষে বেরিয়ে তুলে এনেছেন হৃদয়গ্রাহী সব ঘটনা, প্রচার করেছেন দেশী-বিদেশী গুরুত্বপূর্ণ ব্যক্তির সাক্ষাৎকার। যা উজ্জীবীত করেছে ভারত ও বাংলাদেশের গণমানুষ এবং মুক্তিযোদ্ধাদের।
সেক্টর কমান্ডারস্ ফোরাম প্রয়াত উপেন তরফদারের রুহের শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য, উপেন তরফদার গত মঙ্গলবার ভারতের কলকাতার একটি হাসপাতালে পরলোক গমন করেন।
বাসস/সবি/এমএমবি/১৮১৫/কেজিএ