বাসস দেশ-৩৬ : গাজীপুরে ৩টি অবৈধ ইটভাটা ধ্বংস ও ১৫ লাখ টাকা জরিমানা

242

বাসস দেশ-৩৬
অবৈধ ইটভাটা-জরিমানা
গাজীপুরে ৩টি অবৈধ ইটভাটা ধ্বংস ও ১৫ লাখ টাকা জরিমানা
ঢাকা, ১৫ জানুয়ারি, ২০২০ (বাসস): গাজীপুরে ৩টি অবৈধ ইটভাটা ধ্বংস ও ১৫ লাখ টাকা জরিমানা করেছে
পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়,পরিবেশ দূষণ বিরোধী অভিযানে গাজীপুরের কাপাসিয়া উপ জেলার কুলগঙ্গা ও মাতাবপুর এলাকায় ৩টি অবৈধ ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দেয় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।
এসময় এসব ইটভাটা মালিকদের ১৫লাখ টাকা জরিমানা করা হয়েছে। কুলগঙ্গা এলাকায় মেসার্স রাসেল ব্রিকসকে (আর বি সি) ৫ লাখ, মাতাবপুর এলাকার মেসার্স এ এম কে ব্রিকসকে ৫ লাখ ও মেসার্স এস কে এস ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,বুধবার বিকেলে পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
এসময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।
গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুরে গত ২ ডিসেম্বর থেকে আজ ১৫ জানুয়ারি পর্যন্ত ৬৪টি অবৈধ ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়ে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।
তিনি আরো জানান, পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর ও জেলা প্রশাসনের সহযোগীতায় পর্যায়ক্রমে সকল অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে।
বাসস/সবি/এমএমবি/২১০২/কেকে