কোলকাতার সাংবাদিক উপেন তরফদারের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

358

ঢাকা, ১৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বাংলাদেশের অকৃত্রিম বন্ধু, বেতার সাংবাদিক ও কোলকাতা আকাশবাণীর জনপ্রিয় ”সংবাদ বিচিত্রা”র সফল প্রযোজক উপেন তরফদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
বাংলাদেশ উপহাইকমিশনের বরাত দিয়ে ‘বাসস’ কোলকাতা প্রতিনিধি জানায়, বর্তমানে ভারত সফররত হাছান মাহমুদ আজ এক শোক বার্তায় সাংবাদিক উপেন তরফদারকে বাংলাদেশের দেশের একজন ঘনিষ্ঠ বন্ধু উল্লেখ করে বলেন, তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন পরম বন্ধুকে হারিয়েছে। তথ্যমন্ত্রী বলেন, প্রয়াত উপেন তরফদার কোলকাতায় বাংলাদেশের প্রথম সরকারের বিভিন্ন কার্যক্রম, বিদেশের মিশনে বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন ও শপথ অনুষ্ঠানের সংবাদ আকাশবাণীর মাধ্যমে সাড়া বিশ্বে ছড়িয়ে দিয়েছিলেন।
মুক্তিযুদ্ধের সংবাদ সৈনিক হিসেবে বাংলাদেশ তাঁকে ‘মৈত্রী সন্মাননা পদক’ দিয়ে বিশেষ সন্মানে ভূষিত করেছে উল্লেখ করে তিনি উপেন তরফদারের আত্মার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
এছাড়াও আজ দুপুরে কোলকাতা বাংলাদেশ উপহাইকমিশনের পক্ষ থেকে আকাশবাণী ভবনে রাখা উপেন তরফদারের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। এ সময় উপ-হাইকমিশনের পক্ষ থেকে ঊপস্থিত ছিলেন উপ-হাইকমিশনার তৌফিক হাসান, কাউন্সেলর (ক্রীড়া ও শিক্ষা) শেখ শফিউল ইমাম, কাউন্সেলর (কন্স্যুলার) মো: বশির উদ্দীন ও প্রথম সচিব (প্রেস) মোঃ মোফাকখারুল ইকবাল।
উপেন তরফদার গত মঙ্গলবার ৮৪ বছর বয়সে কোলকাতার একটি হাসপাতালে পরলোক গমন করেন।