বাসস দেশ-৩০ : কর্ণফুলী পেপার মিলসকে আধুনিকায়ন করা হবে : শিল্প প্রতিমন্ত্রী

125

বাসস দেশ-৩০
শিল্প প্রতিমন্ত্রী
কর্ণফুলী পেপার মিলসকে আধুনিকায়ন করা হবে : শিল্প প্রতিমন্ত্রী
ঢাকা, ১৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : চট্টগ্রামের কর্ণফুলী পেপার মিলস (কেপিএম)-কে আধুনিকায়নের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
তিনি বলেন,এই ঐতিহ্যবাহী শিল্প প্রতিষ্ঠানে ইউরোপিয়ান মানের সম্পূর্ণ নতুন যন্ত্রপাতি স্থাপনের লক্ষ্যে উদ্যোক্তা অনুসন্ধান করা হচ্ছে।
আজ চট্টগ্রামের চন্দ্রঘোনায় অবস্থিত কর্ণফুলী পেপার মিলস পরিদর্শন শেষে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।
‘অকেজো যন্ত্র সরিয়ে জার্মান অথবা ইতালির উন্নত মানের যন্ত্র বসিয়ে একে পুনরায় উৎপাদনক্ষম ও লাভজনক করা হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন, দু’একটা পুরাতন যন্ত্রাংশ প্রতিস্থাপন করে এই পেপার মিলসকে লাভজনক করা সম্ভব নয়।কর্ণফুলী পেপার মিলসের ব্যবস্থাপনা ও প্রশাসনের সমস্যাও সমাধান করা হবে।
উল্লেখ্য,পঞ্চাশের দশকে স্থাপিত এই কাগজ কলটি ইংল্যান্ডের যন্ত্রপাতি স্থাপন করে নির্মাণ করা হয়।অনেক পুরাতন হয়ে যাওয়া এর উৎপাদন হ্রাস পেয়েছে।
বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের চেয়ারম্যান মো: হাইয়ুল কাইয়ুম,কর্ণফুলী পেপার মিলসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী ড. এম এম এ কাদের এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এসএস/২০০৭/কেজিএ