বাসস দেশ-২৪ : চট্টগ্রামে রূপসা মাল্টিপারপাসে ডিএমপির অভিযান : সাড়ে ৮ কোটি টাকা জব্দ

93

বাসস দেশ-২৪
চট্রগ্রাম- অভিযান
চট্টগ্রামে রূপসা মাল্টিপারপাসে ডিএমপির অভিযান : সাড়ে ৮ কোটি টাকা জব্দ
চট্টগ্রাম, ১৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ডিবির একটি দল মঙ্গলবার মহানগরীর ইপিজেড থানা এলাকার রূপসা মাল্টিপারপাস একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৮ কোটি টাকা জব্দ করেছে। অভিযানকালে তিন জনকে আটক করে ঢাকা নিয়ে যাওয়া হয়েছে।
ডিএমপিতে একটি অর্থ আত্মসাতের অভিযোগে এ অভিযান চালানো হয় বলে পুলিশ জানায়।
ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসমান গণি বাসসকে জানান, ২০০৬ সালে ইপিজেড এলাকায় রূপসা মাল্টিপারপাস নামে একটি প্রতিষ্ঠান ব্যবসা শুরু করে। এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা পরবর্তীতে ২০১৭ সালে ঢাকায় একটি অফিস খুলে একই ধরণের ব্যবসা চালু করেন। ইপিজেড শাখার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওবায়দুল্লাহ রুবেল ঢাকার ব্রাঞ্চে দায়িত্ব নেন। পরবর্তীতে লেনদেনে জটিলতা দেখা দিলে এক গ্রাহক তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের একটি অভিযোগ দেন ডিএমপিতে। ডিএমপি জানতে পারে অভিযুক্ত ব্যক্তিবর্গ চট্টগ্রামের ইপিজেড এলাকায় ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এর সূত্র ধরে ইপিজেডে অভিযান চালানো হয়।
পুলিশ সূত্র জানায়, জনৈক মুজিবুর রহমান হাওলাদার রূপসা মাল্টিপারপাসের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
এদিকে, ডিএমপি ডিবি জব্দ ৮ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা ইপিজেড থানার ওসির জিম্মায় জমা দিয়েছে। আটক তিন জন রাসেল হাওলাদার, মুছা হাওলাদার ও ফয়সলকে ঢাকা নিয়ে গেছে অভিযান পচিালনাকারী দল। আটক তিন জনের বাড়ি বরিশাল বলে প্রাথমিক তথ্যে জানা যায়।
বাসস/কেএস/কেসি/১৯১৪/কেএআর