বাসস ক্রীড়া-৯ : ফাইনালে উঠার লড়াইয়ে চট্টগ্রামের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ রাজশাহী

93

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
ফাইনালে উঠার লড়াইয়ে চট্টগ্রামের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ রাজশাহী
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নিয়েছে রাজশাহী রয়্যালস। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।
লিগ পর্বে ১২ ম্যাচ থেকে ৮জয় ও ৪হারে ১৬ পয়েন্ট সংগ্রহে ছিলো রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। কিন্তু রান রেটে এগিয়ে দ্বিতীয়স্থানে থেকে প্রথম কোয়ালিফাইয়ার খেলে রাজশাহী। প্রথম কোয়ালিফাইয়ারে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা খুলনা টাইগার্সের কাছে ২৭ রানে হেরে যায় রাজশাহী। ফলে খুলনা ফাইনালে ও রাজশাহী দ্বিতীয় কোয়ালিফাইয়ারে চলে যায়।
অপরদিকে, পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে থাকায় এলিমিনেটরে খেলতে হয় চট্টগ্রামকে। সেখানে তাদের প্রতিপক্ষ ছিলো পয়েন্ট টেবিলের চতুর্থ দল ঢাকা প্লাটুন। এলিমিনেটরে ঢাকাকে ৭ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ার সুযোগ পায় চট্টগ্রাম।
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ক্রিস গেইল, জিয়াউর রহমান, ইমরুল কায়েস, চাঁদউইক ওয়ালটন, নুরুল হাসান, আসলে গুনারতেœ, রায়াদ এমরিত, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও মেহেদি হাসান রানা।
রাজশাহী রয়্যালস একাদশ : আন্দ্রে রাসেল (অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন, শোয়েব মালিক, অলক কাপালি, ইরফান শুক্কুর, ফরহাদ রেজা, কামরুল ইসলাম, আবু জায়েদ, মোহাম্মদ নাওয়াজ ও মোহাম্মদ ইরফান।
বাসস/এএসজি/এএমটি/১৮৪৫/স্বব