শেরপুরে মুজিববর্ষ উপলক্ষে ‘বাল্যবিবাহ প্রতিরোধ ও বৃক্ষরোপণ’ শীর্ষক আলোচনা সভা

390

শেরপুর, ১৪ জানুয়ারি ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে আজ ‘বাল্যবিবাহ প্রতিরোধ ও বৃক্ষরোপণ’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ১১টায় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনারকলি মাহবুব।
শেরপুর সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আশরাফুল আলম মিজান ও মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, জেলার সদরসহ পাঁচ উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধে নিকাহ্ রেজিস্ট্রারদের (কাজী) সচেতনভাবে কাজ করতে হবে। আর এতে সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সুশীল সমাজের নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে।
আলোচনাসভা শেষে বাল্যবিবাহ বন্ধে বিশেষ অবদানের জন্য জেলা প্রশাসক আনার কলি মাহবুব, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, জেলা তথ্য অফিসার তাহলিমা জান্নাত, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আশরাফুল আলম মিজান ও মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জি. কে পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী, কামারেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. হাবিবুর রহমান হাবিবসহ ১৪ জনকে বিশেষ সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।
এছাড়াও উপস্থিত শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং উপস্থিত সকল শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।