বাজিস-৮ : লালমনিরহাটে বন্যা পরিস্থিতি উন্নতি হয়েছে : জিআরের চাল বিতরণ

138

বাজিস-৮
লালমনিরহাট-বন্যা
লালমনিরহাটে বন্যা পরিস্থিতি উন্নতি হয়েছে : জিআরের চাল বিতরণ
লালমনিরহাট, ৭ জুলাই ২০১৮ (বাসস) : তিস্তা নদীর পানি প্রবাহও কমতে শুরু করায় লালমনিরহাটে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। ফলে দুর্গত এলাকা থেকে পানি নামতে শুরু করেছে।
শনিবার সকালে তিস্তা নদীর পানি কমে দোয়ানী ব্যারাজ পয়েন্টে বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে বলে ব্যারাজ কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে। তবে, নদী সংলগ্ন চর এলাকাগুলোতে এখনো হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে চরম দূর্বিসহ জীবনযাপন করছেন। এসব মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবারের চরম সংকট দেখা দিয়েছে। বিভিন্ন উঁচু স্থানে বা রাস্তার ধারে আশ্রয় নেওয়া পানিবন্দীরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।
বন্যার সঙ্গে অব্যাহত রয়েছে তীব্র নদী ভাঙন। ফলে ইতিমধ্যে জেলার বিভিন্ন পয়েন্টে নদী গর্ভে বিলীন হয়েছে ফসলী জমিসহ প্রায় শতাধিক বসতবাড়ি। এখনো হাজার হাজার একর বিভিন্ন ফসলী ক্ষেত পানির নিচে ডুবে আছে।তবে, পানিবন্দী ও নদী ভাঙনের শিকার পরিবারগুলোর মাঝে সরকারিভাবে ত্রাণ বিতরণ শুরু হয়েছে।
জেলা ত্রাণ শাখার দায়িত্বে থাকা সহকারী কমিশনার সুইচিং মং মারমা জানান, পানিবন্দী পরিবারগুলোর জন্য ৩৫ মেট্রিক টন জিআর চাল বরাদ্দ দেওয়া হয়েছে। চাল ও অন্যান্য ত্রাণ সাম্রগী বিতরণ অব্যাহত রয়েছে।
বাসস/সংবাদদাতা/১৮৫১/মরপা