বাসস দেশ-৪০ : কলকারখানা পরিদর্শন অধিদপ্তরে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

221

বাসস দেশ-৪০
মুজিববর্ষ- ক্ষণগণনা
কলকারখানা পরিদর্শন অধিদপ্তরে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু
ঢাকা, ১৩ জানুয়ারি, ২০২০ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণায়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ) মুজিববর্ষের ক্ষণগণনা শুরু করেছে ।
আজ সোমবার রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এই ক্ষণগণনা উদ্বোধন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ.কে.এম মিজানুর রহমান, ডাইফ’র অতিরিক্ত মহাপরিদর্শক মো. জয়নাল আবেদীন, যুগ্ম মহাপরিদর্শক মো. শামসুল আলম খান, যুগ্ম মহাপরিদর্শক (সেইফটি) ফরিদ আহম্মেদ, যুগ্ম মহাপরিদর্শক ডা. সৈয়দ আবুল এহসান ও যুগ্ম মহাপরিদর্শক ডা. মো. মোস্তাফিজুর রহমান।
অনুষ্ঠানে বেগম মন্নুজান সুফিয়ান মুজিববর্ষ পালনকে দায়িত্ব হিসেবে নিতে অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারিদের নির্দেশ দেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে (১০ জানুয়ারি) প্রধানমন্ত্রী কেন্দ্রীয়ভাবে যে ক্ষণগণনা উদ্বোধন করেছিলেন তারই ধারাবাহিকতায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রধান কার্যালয়সহ সারাদেশের ২৩টি উপমহাপরিদর্শকের কার্যালয়ে ক্ষণগণনা শুরু হলো।
ক্ষণগণনা ডিভাইসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনচিত্রের ক্রমধারা ও দুর্লভ ভাষণ সংযোজন করা হয়েছে। ডাইফ’র প্রধান কার্যালয়ে শ্রম প্রতিমন্ত্রী ক্ষণগণনা উদ্বোধন করার সঙ্গে সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অধিদপ্তরের সকল উপমহাপরিদর্শকের কার্যালয়গুলোতে ক্ষণগণনা ডিভাইস উন্মোচন করা হয়।
বাসস/সবি/এমএআর/২০৪০/এএএ