বাসস দেশ-৩৬ : বরিশালে ঘন কুয়াশায় দুই লঞ্চের সংঘর্ষে মা ও শিশুর মৃত্যু

223

বাসস দেশ-৩৬
লঞ্চ-সংঘর্ষ-নিহত
বরিশালে ঘন কুয়াশায় দুই লঞ্চের সংঘর্ষে মা ও শিশুর মৃত্যু
চাঁদপুর, ১৩ জানুয়ারি ২০২০ (বাসস): বরিশালের হিজলা উপজেলার সীমান্ত এলাকার মাঝির চরে ঘন কুয়াশার কারণে দুটি লঞ্চের সংঘর্ষে মা ও শিশু নিহত হয়েছে। রোববার রাত ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- জামালপুর জেলার মাহমুদা বেগম (৩৫) ও তার পুত্র মমিন (৬)। দুর্ঘটনায় ঝালকাঠি জেলার নুরজাহান বেগম, হাইফুল বেগম ও তার স্বামী হজরত আলী নামের তিন যাত্রী আহত হন। আহতদের চাঁদপুর সদর হসপিটালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়।
চাঁদপুর বিআইডব্লি¬উটিএর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, রোববার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে ঢাকা-বরিশাল নৌ রুটের হিজলার মাঝেরচর এলাকায় ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে।
তিনি বলেন, ওই দিন রাত ৯টার দিকে বরিশাল থেকে কীর্তনখোলা-১০ লঞ্চটি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। বরিশালের হিজলার মাঝির চরের কাছাকাছি পৌঁছালে ঘন কুয়াশার কারণে লঞ্চটি চরে আটকে যায়। একই সময়ে ঢাকা থেকে ভান্ডারিয়ার হুলারহাটগামী ফারহান-৯ নামে একটি লঞ্চ আটকে পড়া কীর্তনখোলাকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই কীর্তনখোলা-১০ লঞ্চের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এসময় ঘুমিয়ে থাকা মা ও তার সন্তান প্রাণ হারায়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০২৭/এএএ