বাসস ক্রীড়া-৩ : ভারতীয় টি-২০ দলে রোহিত শর্মা, সামি

123

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-ভারত
ভারতীয় টি-২০ দলে রোহিত শর্মা, সামি
নয়া দিল্লি, ১৩ জানুয়ারি, ২০২০ (বাসস) : নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে ডাকা হয়েছে সিনিয়র ব্যাটসম্যান রোহিত শর্মা ও ফাস্ট বোলার মোহাম্মদ সামীকে। শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজে এই দু’জনেই বিশ্রামে ছিলেন।
আগামী ২৪ জানুয়ারি থেকে অকল্যান্ডে শুরু হবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। সফরে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচও খেলবে।
শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হলে পরের দুটি ম্যাচে জয়ী হয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় স্বাগতিক ভারত। ঐ সিরিজে ভারতের পেস আক্রমনকে নেতৃত্ব দিয়েছিলেন জাসপ্রিত বুমরাহ। এখন তার সাথে কিউদের মোকাবেলা করবেন সামি।
অক্টোবরে পিঠের অস্ত্রোপচারের কারনে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠা অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া আবারো দলের বাইরে রয়েছেন। রোববার ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল প্রত্যাশার থেকেও পান্ডিয়ার পুনর্বাসন প্রক্রিয়া দীর্ঘ হচ্ছে।
নিউজিল্যান্ডে যাবার আগে আগামীকাল থেকে মুম্বাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
টি-২০ স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, কেএল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াশ আয়ার, মনিষ পান্ডে, ঋষভ পান্থ, শিবম দুবে, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, নবদ্বীপ সাইনি, রবিন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর।
বাসস/নীহা/১৪৩৫/স্বব