বাসস ক্রীড়া-১ : টস জিতে প্রথমে ফিল্ডিং-এ চট্টগ্রাম ; খেলছেন মাশরাফি

119

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
টস জিতে প্রথমে ফিল্ডিং-এ চট্টগ্রাম ; খেলছেন মাশরাফি
ঢাকা, ১৩ জানুয়ারি, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচে ঢাকা প্লাটুনের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। হাতের ইনজুরি নিয়েও এ ম্যাচে খেলছেন ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
লিগ পর্বে ১২ ম্যাচ থেকে ৮জয় ও ৪হারে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থান পায় চট্টগ্রাম। অপরদিকে, ১২ ম্যাচে ৭জয় ও ৫হারে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থান পায় ঢাকা। তাই পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থস্থানের দল হিসেবে এলিমিনেটর খেলছে চট্টগ্রাম ও ঢাকা। এ ম্যাচের জয়ী দল দ্বিতীয় কোয়ালিফাইয়ার খেলবে। প্রথম কোয়ালিফাইয়ারে সন্ধ্যায় মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। ঐ ম্যাচের বিজয়ী দল টিকিট পাবে ফাইনালের। হেরে যাওয়া দল খেলবে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে।
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ক্রিস গেইল, ইমরুল কায়েস, চাঁদউইক ওয়ালটন, নুরুল হাসান, আসলে গুনারতেœ, জিয়াউর রহমান, রায়াদ এমরিত, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও মেহেদি হাসান রানা।
ঢাকা প্লাটুন একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, জাকের আলি অনিক, মোমিনুল হক, হাসান মাহমুদ, মেহেদি হাসান, আসিফ আলি, থিসারা পেরেরা, শাদাব খান ও লুইস রিসি।
বাসস/এএসজি/এএমটি/১৩৫০/স্বব