বাসস দেশ-৪১ : মিজান ও বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন

105

বাসস দেশ-৪১
দুদক-অভিযোগ-অনুমোদন
মিজান ও বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন
ঢাকা, ১২ জানুয়ারি, ২০২০ (বাসস) : পুলিশের ডিআইজি মিজানুর রহমান ওরফে মিজান ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে দুদক।
ঘুষ গ্রহণের অভিযোগের পর খন্দকার এনামুল বাছির ও মিজানুর রহমান ওরফে মিজান সাময়িক বরখাস্ত হন। পরে তাদের গ্রেফতার করা হয়। বর্তমানে তারা কারাগারে আছেন।
দুদক সূত্রে জানা গেছে, মিজানের কাছ থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরের ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণের মামলায় রাজধানীর সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে আজ রোববার এ অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয়া হয়।
কমিশনের দায়িত্ব পালনকালে খন্দকার এনামুল বাছির অসৎ উদ্দেশ্যে নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় ক্ষমতার অপব্যবহার করেছেন। তিনি ডিআইজি মিজানকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি দিতে ৪০ লাখ টাকা ঘুষ নেন। একইভাবে ডিআইজি মিজান সরকারি কর্মকর্তা হয়েও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার হীন উদ্দ্যেশে এনামুল বাছিরকে ঘুষ দিয়ে প্রভাবিত করেন।
ঘুষ গ্রহণের অভিযোগে তাদের বিরুদ্ধে দুদকের পরিচালক শেখ মো. ফানা ফিল্যা বাদি হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১এ এই মামলা করেন ।
মামলার তদন্তে ঘটনার সত্যতার প্রথমিক প্রমান পাওয়ায় আজ অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেওয়া হয়।
শিগগিরই এই মামলার চার্জশিট আদালতে দাখিল করা হবে বলে দুদক সূত্রে জানা যায়।
বাসস/সবি/এফএইচ/১৯১৭/জেহক