বাসস দেশ-৩২ : ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অবাধ, নিরপেক্ষ হবে : জি এম কাদের

228

বাসস দেশ-৩২
জি এম কাদের-কবর জিয়ারত
ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অবাধ, নিরপেক্ষ হবে : জি এম কাদের
রংপুর, ১১ জানুয়ারি, ২০২০ (বাসস) : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। নির্বাচন নিরপেক্ষ হবার ব্যাপারে আমাদের কোন রকম আশংকা নেই।
তিনি দৃঢ আশাবাদ ব্যক্ত করে বলেন, সারা দেশের মানুষ সত্যিকার অর্থে একটি উৎসবমুখর পরিবেশে এবার ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ভোট উৎসব দেখবেন।
কাদের আজ শনিবার বিকেলে জাতীয় পার্টির নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে নিয়ে মহানগরীর দর্শনা এলাকায় অবস্থিত পল্লী নিবাস কমপ্লেক্সে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মুহাম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন।
তিনি বলেন, আমরা ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছি। নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য যতটুকু সম্ভব আমরা সরকার ও নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো। আমরা আমাদের দলীয় প্রার্থীদেরকে নির্বাচনী আচরন বিধি মেনে চলে আইন শৃংখলা রক্ষায় সহযোগিতা করার নির্দেশনা দিয়েছি।
তিনি বলেন, সংবিধানের আলোকেই সকলকে চলতে হবে। দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ভালোভাবে চলছে। আমাদেরকে ওয়েষ্ট মিনিষ্টার সিসটেম ফলো করতে বাঁধা-ধরা নিয়মের মধ্যেই গণতন্ত্র র্চ্চা করতে হয়। সে হিসেবেই আমাদের গণতন্ত্র চর্”া চলছে। আমরা গণতান্ত্রিক ব্যবস্থাকে সমুন্নত রাখার জন্য কাজ করে যাচ্ছি।
এর আগে কাদের অন্যান্য নেতৃবৃন্দসহ নগরীর পল্লী নিবাস কমপ্লেক্সে এরশাদের কবর জিয়ারত করে তাঁর আত্মা মাগফেরাত কামনাসহ দেশ ও জাতির উন্নতিতে মোনাজাত করেন। এছাড়াও, তিনি দলের নেতাকর্মীর সাথে মতবিনিময় করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব ও সংসদে বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, পনির আহমেদ এমপি, আহসান আদেলুর রহমান এমপি, অ্যাডভোকেট সালমা আলী, জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার এবং জিয়া উদ্দিন বাবলু, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ফখর-উজ-জামান জাহাঙ্গীরসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।
বাসস/এমআই/এমএআর/২০২০/-আসাচৌ