বাসস দেশ-২৮ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশ এখন জঙ্গীবাদ মুক্ত : ফরহাদ হোসেন

132

বাসস দেশ-২৮
ফরহাদ-জঙ্গীবাদ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশ এখন জঙ্গীবাদ মুক্ত : ফরহাদ হোসেন
মেহেরপুর, ১১ জানুয়ারি, ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে জঙ্গীবাদ থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন জঙ্গীবাদ মুক্ত।
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের পরাজিত শত্রুদের বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মন্ত্রী বানিয়েছিলেন। সে সময়েই দেশে জঙ্গীবাদের সূত্রপাত ঘটেছিল।
তিনি আরো বলেন, ২০০১ থেকে ২০০৬ সালের বিএনপি-জায়ামাত নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার দেশ পরিচালনায় ব্যর্থ হয়েছিল। সারের জন্য ১৮ কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল।
ফরহাদ হোসেন আজ দুপুরে জেলার শিল্পকলা একাডেমিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত “অপ্রতিরোধ্য আগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ফরহাদ হোসেন বলেন, উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রষ্টা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর দেখানো পথেই দেশ পরিচালনা করছেন তাঁরই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটানা দীর্ঘ ১১ বছরের পরিশ্রমে দেশ আজ মধ্যম আয়ের দ্বারপ্রান্তে। ভবিষ্যতে বিশ্বের চারটি দেশের প্রবৃদ্ধি সর্বোচ্চ হবে। যার মধ্যে একটি হবে বাংলাদেশ।
সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন ও জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. ইব্রাহীম শাহীন।
এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শহরে “অপ্রতিরোধ্য আগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৮৪৭/জেহক