বাজিস-২ : জয়পুরহাটে মুজিব জন্মশতবর্ষ উদযাপনে আনন্দ শোভাযাত্রা

218

বাজিস-২
জয়পুরহাট-মুজিববর্ষ
জয়পুরহাটে মুজিব জন্মশতবর্ষ উদযাপনে আনন্দ শোভাযাত্রা
জয়পুরহাট, ১১ জানুয়ারি, ২০২০ (বাসস) : সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের” এ স্লোগানকে সামনে রেখে জয়পুরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব জন্মশতবার্ষিকী উদযাপনে আজ শনিবার সকাল ১০টায় আনন্দ শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে আনন্দ শোভাযাত্রাটি শহীদ ডা: আবুল কাশেম ময়দানে গিয়ে শেষ হয়।
জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু ও জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন আনন্দ শোভাযাত্রার নেতৃত্ব প্রদান করেন। শোভাযাত্রায় জেলা পরিষদের চেয়ারম্যান মো: আরিফুর রহমান রকেট, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, সহ সভাপতি রাজা চৌধুরী, অধ্যক্ষ খাজা সামছুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন , জেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, স্কাউট, রোভার স্কাউট, স্কুল -কলেজের শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। আনন্দ শোভাযাত্রা শেষে শহীদ ডা: আবুল কাশেম ময়দানে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা, শিশু কিশোরদের অংশগ্রহণে ’বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, স্থানিয় শিল্পী, কলাকুশলী ও সাংস্কৃতিক ব্যক্তিদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়াও সন্ধ্যায় চোখধাঁধানো আতশবাজি প্রদর্শন ও অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ সরাসরি সম্প্রচারের আয়োজন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন দর্শন চলমান উন্নয়ন কার্যক্রমে তৃণমূল জনগোষ্ঠীর অধিকতর সম্পৃক্ততার লক্ষ্যে এবং সারাদেশে তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্বতঃস্ফুর্তভাবে উদযাপনে যথাযথ আবহ সৃষ্টির জন্য নারী ও যুবসমাজকে সম্পৃক্ত করে স্থানিয় ও জাতীয় পর্যায়ে নানা কর্মসূচী পালন করা হচ্ছে। উল্লেখ্য, মুজিব শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে প্রথম দিন শুক্রবার জয়পুরহাটের শহীদ ডা: আবুল কাশেম ময়দানে আয়োজিত ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধন করা হয়।
বাসস/সংবাদদাতা/১১৪০/নূসী