বাসস দেশ-২৫ : সরকার ২০২৪ সালে মেঘনা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবে : পানিসম্পদ উপমন্ত্রী

236

বাসস দেশ-২৫
শামীম-শরীয়তপুর-সাংবাদিক-সমিতি
সরকার ২০২৪ সালে মেঘনা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবে : পানিসম্পদ উপমন্ত্রী
ঢাকা, ১০ জানুয়ারি, ২০২০ (বাসস) : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, সরকার ২০২৪ সালে মেঘনা সেতুর ভিত্তি প্রস্তর উদ্বোধন করবে। মেঘনা নদীর চাঁদপুর-শরীয়তপুর পয়েন্টে এই সেতু নির্মাণ করা হবে।
তিনি বলেন, এই সেতু নির্মাণ হলে দেশের পূর্ব, দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের মানুষ উপকৃত হবে। ফলে এসব অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে । এই এলাকার মানুষের জীবনমান অনেক উন্নত হবে।
আজ শুক্রবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচাস্থ রয়েল হল পার্টি সেন্টারে ‘শরীয়তপুর সাংবাদিক সমিতি-ঢাকা’ আয়োজিত দ্বি-বার্ষিক সাধারণ সভা-২০২০ এ প্রধান অতিথির বক্তৃতায় উপমন্ত্রী এ কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো: আনিছুর রহমান, যুব ও ক্রীড়া সচিব মো: আখতার হোসেন।
এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ডেপুটি চিফ রির্পোটার সাজ্জাদ হোসেন সবুজ, দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলাম ও পপুলার লাইফ ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলী বক্তৃতা করেন। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো: রাজু আলীম। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কে এম আজিজুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজম।
উপমন্ত্রী বলেন, রাজনীতিতে ভিন্ন মতাদর্শ থাকবে। কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা, বাংলাদেশ নিয়ে নিয়ে কোন মতভেদ থাকতে পারে না। বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ। যারা মুজিববর্ষ পালন করবে না, তারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিশ্বাস করে না।
এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজকে উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ আজকে উন্নয়নে বিশ্বের রোল মডেল। আজকে প্রতিটি সেক্টরে উন্নয়নের ছোয়া লেগেছে। নারী-পুরুষ আজকে সমানতালে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে নিজ নিজ জায়গায় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
শরীয়তপুরের উন্নয়নের ব্যাপারে শামীম বলেন, যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখন শরীয়তপুরসহ গোটা বাংলাদেশেরই উন্নয়ন হয়। কারণ আওয়ামী লীগ গণমানুষের দল বলেই সর্বত্র উন্নয়ন করে। আওয়ামী লীগ হাওয়া ভবনের দল নয়, লুটপাট করার দল নয়। নিতে নয়, দিতেই আওয়ামী লীগ ক্ষমতায় আসে।
পানি সম্পদ উপমন্ত্রী বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সাংবাদিকদের লেখনি যেন সত্যের পক্ষে হয়। একজন সাংবাদিকদের লেখনীর মাধ্যমে একজন রাজনীতিবিদের সারাজীবনের অর্জন যেমন ক্ষতিগ্রস্থ হয়, তেমনি একজন রাজনীতিবিদ অনেক উপরেও উঠে।
বাসস/এএসজি/এমএমবি/১৯২৭/কেকে