বাসস দেশ-৩৯ : সিলেটের তিন পয়েন্টে মুজিববর্ষের ক্ষণগণনা করা হবে

228

বাসস দেশ-৩৯
সিলেট-মুজিববর্ষ-ক্ষণগণনা
সিলেটের তিন পয়েন্টে মুজিববর্ষের ক্ষণগণনা করা হবে
সিলেট, ৯ জানুয়ারি, ২০২০ (বাসস) : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আগামীকাল সিলেট মহানগরীতেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচি উদ্বোধন করা হবে।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম আজ বিকেলে এক সংবাদ সম্মেলনে জানান, মহানগরীতে ক্ষণগণনার দু’টি যন্ত্র ও একটি ডিজিটাল ডিসপ্লে স্থাপন করা হবে।
এমদাদুল ইসলাম জানান, ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী ঢাকায় বিকাল ৫টায় ক্ষণগণনার উদ্বোধন করবেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের মতো এখানেও বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।’’
তিনি বলেন, মহানগরীর টিলাগড় পয়েন্ট ও হুমায়ুন রশীদ চত্বরে স্থাপন করা হয়েছে ক্ষণগণনা যন্ত্র। সেই সাথে সিটি পয়েন্টে স্থাপন করা হয়েছে ডিজিটাল ডিসপ্লের কাউন্টডাউন ইউনিট।
টিলাগড় পয়েন্টে প্রধানমন্ত্রী ক্ষণগণনা যন্ত্রের উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শনের ব্যবস্থা করেছে সিলেট জেলা প্রশাসন।
এর আগে বিকাল ৩টা থেকে অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। স্কুল-কলেজের ছাত্রছাত্রী ও সর্বস্তরের জনগণকে নিয়ে সমাবেশ এবং বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আসলাম উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/২১০০/শআ