বাসস দেশ-৩৬ : গণপরিবহনে নারীর নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে : ইন্দিরা

237

বাসস দেশ-৩৬
ইন্দিরা-গণপরিবহন
গণপরিবহনে নারীর নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে : ইন্দিরা
ঢাকা, ৯ জানুয়ারী, ২০২০ (বাসস) : গণপরিবহনে নারীর নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে প্রয়োজনে প্রতিটি রুটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি।
তিনি আজ রাজধানীর সিরডাপ মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও দিপ্ত ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত গণরিবহনে নারীর নিরাপদ যাতায়াত ব্যবস্থার উন্নয়ন শীর্ষক কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা জানান।
ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ‘‘গণপরিবহনে এসব ভ্রাম্যমাণ আদালতের ফোন নাম্বার ও যোগাযোগের ঠিকানা থাকবে। সকল গণপরিবহনে ধাপে ধাপে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।’’
তিনি বলেন, সরকার নারীর ক্ষমতায়ন, উন্নয়ন ও কর্মসংস্থানের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। নারী উন্নয়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল। বাংলাদেশে নারীর ব্যাপক কর্মসংস্থানেরও সৃষ্টি হয়েছে।
ইন্দিরা বলেন, নৈতিকতা বিবর্জিত বিকৃত মস্তিস্ক ও বিকৃত মানসিকতার অধীকারীরাই নারী নির্যাতন ও ধর্ষণেরর মতো জঘন্য অপরাধের সঙ্গে জড়িত থাকে । তাদের বিরুদ্ধে নারী সমাজকে প্রতিবাদী হতে হবে।
মহিলা ও শিশু বিষয়ক সচিব কাজী রওশন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এ্যরোমা দত্ত এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. মহসিন চৌধুরী।
বাসস/সবি/এমএএস/১৯৫৮/এএএ