বাসস দেশ-৩৫ : বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য গৌরবের বিষয় : ধর্ম প্রতিমন্ত্রী

242

বাসস দেশ-৩৫
ইজতেমা- ফ্রি- ক্যাম্প
বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য গৌরবের বিষয় : ধর্ম প্রতিমন্ত্রী
গাজীপুর, ৯ জানুয়ারি, ২০২০ (বাসস): ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমার আয়োজন বাংলাদেশের জন্য সম্মান ও গৌরবের বিষয়।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর দূরদর্শিতা দিয়ে বুঝেছিলেন তাবলীগ জামাতের কার্যক্রম একদিন বিশ্বব্যাপী বিস্তৃত হবে। বিশ্ব ইজতেমা আয়োজনের জন্য বিশাল পরিসরে জায়গা প্রয়োজন হবে। সে জন্য তিনি টঙ্গীতে এই বিশাল জায়গা বরাদ্দ করেছিলেন বলে তিনি উল্লেখ করেন।
আজ বিশ্ব ইজতেমা-২০২০ উপলক্ষে টঙ্গীর ইজতেমা ময়দানে ইসলামিক মিশন ও ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল, ধর্ম সচিব মো. নূরুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মাদ জাহাঙ্গীর আলম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মু. আ. হামিদ জমাদ্দার ও গাজীপুর জেলা প্রশাসক এস. এম. তরিকুল ইসলাম।
শেখ মো.আবদুল্লাহ আরো বলেন, তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা প্রথম পর্ব ও দ্বিতীয় পর্ব সুন্দরভাবে নিরাপদে এবং নির্বিঘেœ আয়োজনের লক্ষ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছি। সরকারের প্রতিটি দপ্তর বা সংস্থার মাধ্যমে মুসল্লিদের সেবা প্রদানের সব সুবিধা নিশ্চিত করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সংস্থা সার্বক্ষণিকভাবে নিয়োজিত থেকে মুসল্লিদের নিরাপত্তা বিধানে সক্রিয় রয়েছে।
পরে তিনি বিশ্ব ইজতেমা উপলক্ষে ফ্রি চিকিৎসা সেবা প্রদানকারী ক্যাম্পসমূহ পরিদর্শন করেন ও মুসল্লিদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করেন।
বাসস/সবি/এমএআর/১৯৫৬/এসই