বাসস দেশ-৩২ : ক্ষণগণনা শুরুর উৎসব উদযাপনে প্রস্তুত চট্টগ্রাম

130

বাসস দেশ-৩২
চট্টগ্রাম-মুজিব বর্ষ- ক্ষণগণনা
ক্ষণগণনা শুরুর উৎসব উদযাপনে প্রস্তুত চট্টগ্রাম
চট্টগ্রাম, ৯ জানুয়ারি, ২০২০ (বাসস): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু শুক্রবার। দিবসটিকে বর্ণিল ও যথোপযুক্ত মর্যাদার সাথে পালনের লক্ষে মেয়র আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও সব সরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে চট্টগ্রামে সর্বোচ্চ প্রস্তুতি নেয়া হয়েছে।
জানা গেছে, চট্টগ্রামে কাউন্টডাউন ক্লক উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে কাল বিকেল ৩টায় এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন মাঠে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নগরীতে স্থাপিত চারটি কাউন্ট ডাউন ক্লক উদ্বোধন করবেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামসুদ্দোহা বৃহস্পতিবার বাসস-কে বলেন, বিকেল ৩টায় সমাবেশ শুরু হবে। সমাবেশ সংলগ্ন মাঠ ও আশপাশের এলাকাজুড়ে ১৫ থেকে ২০ হাজার মানুষের সমাগম ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।
সমাবেশে আসা লোকজন জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স দেখতে পাবেন। এ উপলক্ষে মাঠ ও আশেপাশের এলাকাকে বর্ণাঢ্যভাবে সাজানো হয়েছে। টাইগারপাস মোড় থেকে কাজীর দেউড়ি ও লাভলেন মোড় পর্যন্ত পুরো এলাকাকে বঙ্গবন্ধুর আন্দোলন-সংগ্রামের ঐতিহাসিক ছবি, রঙিন ব্যানার ও ফেস্টুনে সাজানো হয়েছে। এর সাথে বর্ণিল আলোয় ফুটে উঠবে উৎসবের আমেজ।
প্রধানমন্ত্রীর ভিডিও কণফারেন্সের পর শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। জনপ্রিয় ব্যান্ড গ্রুপ সোলস্, শিল্পী ঐশী এবং চট্টগ্রামের শিল্পীরা এতে গান পরিবেশন করবেন। অনুষ্ঠানে চট্টগ্রামের সব জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।
বাসস/কেএস/কেসি/১৯৪৭/-কেএআর