বাসস প্রধানমন্ত্রী-৪ : ইজতেমা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী

133

বাসস প্রধানমন্ত্রী-৪
প্রধানমন্ত্রী-ইজতেমা-বাণী
ইজতেমা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী
ঢাকা, ৯ জানুয়ারি, ২০২০ (বাসস): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্ব ইজতেমার মতো মহান ধর্মীয় সমাবেশ বিশ্ব শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখবে।
তিনি বলেন, ইজতেমা দেশ ও বিশ্বের সর্বস্তরের মানুষ ও মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে।
শেখ হাসিনা আগামীকাল শুক্রবার (১০ জানুয়ারি) বিশ্ব ইজতেমা উপলক্ষে আজ এক বাণীতে এ কথা বলেন।
মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম সমাবেশ ‘বিশ্ব ইজতেমা’ উপলক্ষে দেশবাসী এবং বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ১৯৬৭ সাল থেকে প্রতিবছর রাজধানী ঢাকার উপকণ্ঠে টঙ্গীর তুরাগ নদের তীরে মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় সমাবেশ ইসলামের মর্মবাণী প্রচার ও প্রসারের ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ অবদান রেখে চলেছে।
তিনি বলেন, ইজতেমা বিশ্বের নানা প্রান্তের মুসলমানদের মধ্যে পারস্পরিক ঐক্য, সম্প্রীতি, সৌহার্দ্যের এক অপূর্ব মিলনক্ষেত্র, যা ইসলামি সমাজ, শৃঙ্খলা, ভ্রাতৃত্ব ও মহানুভবতার এক অতুলনীয় দৃষ্টান্ত।
শেখ হাসিনা আশা প্রকাশ করেন, ‘আবহমানকাল ধরে আমাদের লালিত অসাম্প্রদায়িক চেতনা, অকৃত্রিম সরলতা ও অতিথি পরায়ণতা এবং সহিষ্ণুতার আলোকবার্তা ইজতেমায় আগত বিদেশি মেহমানদের মাধ্যমে বিশ্ব দরবারে পৌঁছে যাবে।
তিনি বিশ্ব ইজতেমা উপলক্ষে মহান আল্লাহর দরবারে দেশবাসী ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও কল্যাণ এবং দেশের উত্তরোত্তর সমৃদ্ধি এবং বিশ্ব ইজতেমা উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।
বাসস/তবি/জেডআরএম/১৯১৫/-শআ