বাসস রাষ্ট্রপতি-৩ : বিশ্ব-এজতেমা মুসলিম উম্মাহর ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখে : রাষ্ট্রপতি

132

বাসস রাষ্ট্রপতি-৩
রাষ্ট্রপতি-বাণী
বিশ্ব-এজতেমা মুসলিম উম্মাহর ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখে : রাষ্ট্রপতি
ঢাকা, ৯ জানুয়ারি, ২০২০ (বাসস) : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, বিশ্ব-এজতেমা মুসলিম উম্মাহর ঐক্য,সংহতি ও ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে।
তিনি ‘বিশ্ব এজতেমা-২০২০’ উপলক্ষে আজ এক বাণীতে এ কথা বলেন।
এ বছর ‘বিশ্ব এজতেমা’ উপলক্ষে ইজতেমায় আগত বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলামের সুমহান আদর্শ ও আকিদাকে অনুসরণের পাশাপাশি এর প্রচার ও প্রসারের লক্ষ্যে বিশ্ব এজতেমায় পৃথিবীর বিভিন্ন দেশ থেকে মুসলিমদের অংশগ্রহণ এক মহতী মিলনমেলা।
এজতেমা ইসলামের সুমহান আদর্শ জানা, বুঝা ও আমলের পথ সুগম করে উল্লেখ করে আবদুল হামিদ বলেন,মুসলিম বিশ্বের বিজ্ঞ আলেমদের বয়ান ও আলোচনা হতে ইসলামের বিধি-নিষেধ ও করণীয় সম্পর্কে দিক নির্দেশনা পাওয়া যায়, যা ইসলামের প্রকৃত মর্মার্থ অনুধাবন ও অনুসরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
তিনি বলেন, বাংলাদেশ প্রতিবছর সফলভাবে বিশ্ব এজতেমার আয়োজন করে বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। এজন্য রাষ্ট্রপতি আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে জানান লাখো শুকরিয়া।
মো: আবদুল হামিদ প্রার্থনা করেন যে, ‘বিশ্ব এজতেমা-২০২০’ ধর্মপ্রাণ মুসলমানদের দুনিয়া ও আখেরাতের কল্যাণে সঠিক পথে চলার তৌফিক দান করুক। মহান আল্লাহ সকলের সহায় হোন।
বাসস/তবি/জেডআরএম/১৮১৫/শআ