বাসস ক্রীড়া-১৫ : নিজ মাঠে টেস্ট ক্রিকেট ফেরাচ্ছে জিম্বাবুয়ে

118

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-জিম্বাবুয়ে
নিজ মাঠে টেস্ট ক্রিকেট ফেরাচ্ছে জিম্বাবুয়ে
হারারে, ৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : দীর্ঘ দিন পর নিজ মাঠে টেস্ট ক্রিকেট ফেরাতে যাচ্ছে জিম্বাবুয়ে। হুট করেই সফরকারী শ্রীলংকার বিপক্ষে দুই টেস্ট সিরিজ আয়োজনের মধ্য দিয়ে লংগার ভার্সন ফেরানোর ঘোষণা দিয়েছে আফ্রিকার দেশটি। এ মাসের শেষ দিকে দুই টেস্টেও সিরিজটি হারারেতে অনুষ্ঠিত হবে জানিয়ে জিম্বাবুয়ে দলের কোচ লালচাঁদ রাজপুত বলেন ‘নতুন শুরুর’ জন্য তারা প্রস্তুত।
হারাওে স্পোর্টস ক্লাবে ১৯-২৩ জানুয়ারি প্রথম ও ২৭-৩১ জানুয়ারী অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট। ২০১৮ সালের নভেম্বরে বাংলাদেশ সফরের পর এ সিরিজ দিয়েই টেস্ট ক্রিকেট খেলতে নামছে জিম্বাবুইয়ানরা।
জিম্বাবুয়ে চলমান আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ না হওয়ায় এ সিরিজে কোন পয়েন্ট থাকছে না।
জিম্বাবুয়ে ক্রিকেটের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে রাজপুত বলেন,‘শ্রীলংকা সব সময়ই একটি প্রতিদ্বন্দ্বিতাকারী দল, যা রা ভাল খেলে আসছে এবং এ টেস্ট সিরিজটির জন্য আমি মুখিয়ে আছি।’
ভারতের সাবেক এ খেলোযাড় আরো বলেন,‘ আমাদের জন্য এটা নতুন শুরু, নতুন অধ্যায় এবং এটা অত্যন্ত আনন্দেও বিষয় যে, আমাদের সেরা খেলোযাড়দের আমরা লংগার ভার্সন শুরু করতে পারছি। আমরা আমাদেও নিজ কন্ডিশন খুব ভালভাবে জানি, আমাদেও খেলোয়াড়রা ম্যাচ ফিটনেস ফিরে পাচ্ছে এবং খেলার মাধ্যমে কিছু সময় উপভোগ করার সুযোগ পাচ্ছে। আমরা খেলার খুব বেশি সুযোগ পাচ্ছিনা, সুতরাং দলের খেলোয়াড়রা এ সুযোগটি রুফে নিতে এবং ভাল করতে মুখিয়ে আছে।’
জিম্বাবুয়ে টেস্ট দলের নতুন অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার সিন উইলিয়ামসনকে। সাবেক অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা অবসর নেয়ার পর বর্তমানে বোর্ডেও ক্রিকেট ডিরেক্টও হিসেবে দায়িত্ব পালন করছেন।
নিজ মাঠে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে শেষে ফেব্রুয়ারী মাসে সফর করার কথা রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দলের।
বাসস/স্বব/১৮৪০/এএমটি