বাসস দেশ-২০ : ঐক্য ন্যাপ নেতা হালিমুল্লা খদ্দর মারা গেছেন

101

বাসস দেশ-২০
হালিমুল্লা- ইন্তেকাল
ঐক্য ন্যাপ নেতা হালিমুল্লা খদ্দর মারা গেছেন
ঢাকা, ৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : বীর মুক্তিযোদ্ধা ও ঐক্য ন্যাপের সম্পাদক মন্ডলীর সদস্য হালিমুল্লা খদ্দর (৭১) বুধবার রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজেউন)।
ধানমন্ডি ঈদগাহ ময়দানে জানাজা শেষে আজ বাদ জোহর মিরপুর বুদ্ধিজীবি কবর স্থানে তাকে রাষ্ট্রীয় মর্যদায় দাফন করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
মৃত্যকালে তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। ঐতিহ্যবাহী পরিবারের সন্তান হালিমুল্লা খদ্দর ছাত্র জীবন থেকে প্রগতিশীল ধারায় ছাত্র আন্দোলনে জড়িয়ে পড়েন। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, বৈষম্যহীন বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্নে আমৃত্যু তিনি দেশের সকল আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখে গেছেন।
হালিমুল্লা খদ্দরের মৃত্যুতে ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক এড. আসাদুল্লাহ তারেক এক শোক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।
তারা বলেন, হালিমুল্লার মৃত্যুতে দেশবাসী একজন খাটি দেশপ্রেমিক হারালো। নেতৃবৃন্দ প্রয়াত হালিমুল্লা খদ্দরের বিদেহী আত্মার শান্তি কামনা এবং পরিবার পরিজন ও সহকর্মীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বাসস/সবি/কেসি/১৬৫৫/এএএ