বাসস দেশ-১০ : ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় একজন গ্রেফতার

130

বাসস দেশ-১০
আটক-উদ্বার
ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় একজন গ্রেফতার
ঢাকা, ৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় গাজীপুর থেকে একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার নাম মজনু (৩০)।
তার কাছ থেকে ভিকটিমের মোবাইল ফোনসহ অন্যান্য সামগ্রী উদ্বার করা হয়।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. মিজানুর রহমান ভুঁইয়া আজ বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (সিও) শাফী উল্লাহ বুলবুল বাসসকে বলেন, সকালে মজনুর ছবি ভুক্তভোগী ছাত্রীকে দেখানো হয়। ছবি দেখে তিনি ওই ব্যক্তিকে ধর্ষক বলে শনাক্ত করেন। তিনি বলেন, ‘আমরা যাকে ধরেছি তার সামনের দুটি দাঁত নেই- যা ছাত্রীর বক্তব্যের সঙ্গে মিলে গেছে’।
ধর্ষণের এই ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে গত সোমবার বিকেলে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় একজনকে আসামী করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন।
মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি)।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত রোববার সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলা বাস স্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় মজনু। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। জ্ঞান ফিরলে পরে তিনি বন্ধুদের সহায়তায় রাত ১২টার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি হন। তিনি বর্তমানে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন আছেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৫৪০/এমএসআই