টঙ্গীতে এটলাসের নতুন মোটরসাইকেল সংযোজন প্লান্ট উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

250

ঢাকা, ৭ জানুয়ারি, ২০২০ (বাসস) : টঙ্গীতে এটলাস বাংলাদেশ লিমিটেড (এবিএল) স্থাপিত মোটর সাইকেলের আধুনিক সংযোজন প্লান্ট উদ্বোধন করেছেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
আজ দুপুরে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের (বিএসইসি) নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান এটলাসে প্রধান অতিথি হিসেবে তিনি এই মোটর সাইকেল সংযোজন প্লান্ট উদ্বোধন করেন।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন রাষ্ট্রায়ত্ত কারখানা লাভজনক করতে সবাইকে সর্বোচ্চ নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানিয়ে বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে শ্রমিক-মালিক নির্বিশেষে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বর্তমান সরকার ষাটের দশকের পুরাতন ও বন্ধ কারখানা চালুর উদ্যোগ নিয়েছে। এসব কারখানা লাভজনক করে যুব সমাজের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে।
তিনি বলেন, অতীতের সরকারগুলোর মত ব্যক্তি স্বার্থে আওয়ামী লীগ সরকার কোনো বন্ধ কারখানা বিক্রি করবে না। দেশের শ্রমিক ও কর্মচারীরা কারখানার মূল মালিক। এগুলো লাভজনক হলে তারাই এর সুফল ভোগ করবে।
এবিএল প্রাঙ্গণে মোটরসাইকেলের আধুনিক সংযোজন প্লান্টের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসি’র চেয়ারম্যান শেখ মিজানুর রহমান।
এতে আরো বক্তব্য রাখেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি , গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, এবিএল’র ব্যবস্থাপনা পরিচালক আ ন ম কামরুল ইসলাম ও এবিএল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মুজিবুর রহমান ।
এটলাস বাংলাদেশ লিমিটেড এবং টিভিএস অটো বাংলাদেশ লিমিটেড এর মধ্যে স্বাক্ষরিত কর্পোরেট পার্টনার চুক্তির আওতায় এ নতুন সংযোজন প্লান্ট স্থাপন করা হয়। এতে ব্যয় হয়েছে প্রায় ৩ কোটি ৬৪ লাখ টাকা। এ প্লান্টে দৈনিক টিভিএস ব্র্যান্ডের ২০০ মোটরসাইকেল সংযোজিত হবে। ফলে এবিএল এর নিজস্ব বাজার চাহিদা মিটিয়ে বছরে প্রায় ২০-২৫ হাজার মোটরসাইকেল টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডকে সরবরাহ করা যাবে। টিভিএস অটো প্রতিটি মোটর সাইকেল সংযোজন চার্জ বাবদ একটি নির্দিষ্ট পরিমাণ ফি এবিএলকে প্রদান করবে।