বাসস রাষ্ট্রপতি-২ : নিজেদের ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করতে পুলিশের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

379

বাসস রাষ্ট্রপতি-২
আবদুল হামিদ-পুলিশ
নিজেদের ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করতে পুলিশের প্রতি রাষ্ট্রপতির আহ্বান
ঢাকা, ৬ জানুয়ারি, ২০২০ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে নিজেদের ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।
পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে আজ সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে পদস্থ পুলিশ কর্মকর্তাদের সম্মানে আয়োজিত নৈশভোজের আগে ভাষণে রাষ্ট্রপতি বলেন, ‘আপনারা নিজ নিজ ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করুন।’
রাষ্ট্রপ্রধান দুর্নীতির বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দুর্নীতিবাজ যে দলেরই হোক দুর্নীতি করলে তাকে আইনের আওতায় আনা হবে। দুর্নীতির কারণে একটি দেশ পিছিয়ে পড়ে। আমাদের দেশ ও সমাজ থেকে যে কোন মূল্যে দুর্নীতি দূর করতে হবে। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে যে পদক্ষেপ নিয়েছে তা নিঃসন্দেহে দেশ ও সমাজের জন্য খুবই মঙ্গলজনক।
রাষ্ট্রপতি বলেন, এ আধুনিক, জনবান্ধব ও সেবাধর্মী প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশ পুলিশকে প্রতিষ্ঠা করা আপনাদের অন্যতম প্রধান ও পবিত্র দায়িত্ব। পুলিশের সেবা নিতে আসা বিপদগ্রস্ত মানুষ যেন কোনভাবেই হয়রানির শিকার না হয় সেদিকে সকল স্তরের পুলিশ সদস্যদের বিশেষ মনোযোগী হতে হবে।
আবদুল হামিদ বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও সাফল্য আজ বিশ্বে স্বীকৃত। পুরুষের পাশাপাশি বাংলাদেশ নারী পুলিশ সদস্যরাও শান্তি রক্ষা মিশনে তাদের দায়িত্ব সাফল্যের সাথে পালন করছে।
রাষ্ট্রপতি হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ সর্বোপরি শত বছরের উন্নয়ন পরিকল্পনা ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব এবং পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/এসআইআর/অনু-এবিএইচ/২৩০০/এবিএইচ