বাসস ক্রীড়া-১৮ : কাল মাঠে ফিরছেন মাহমুদুল্লাহ

245

বাসস ক্রীড়া-১৮
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
কাল মাঠে ফিরছেন মাহমুদুল্লাহ
ঢাকা, ৬ জানুয়ারি, ২০২০ (বাসস) : রাজশাহী রয়্যালসের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামীকাল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে মাঠে ফিরছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। চট্টগ্রামের হয়ে খেলতে ইতোমধ্যে ঢাকায় এসেছেন ইউনিভার্স বস ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। তাই কালকের ম্যাচটি রুপ নিয়ে হাই-ভোল্টেজে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ফিজিও ডাক্তার দেবাশিষ জানান, প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাহমুদুল্লাহকে ফিরে যাবার জন্য জাতীয় দলের ফিজিও জুলিয়েন কালফাতোর সম্মতি পাওয়া গেছে। তিনি বলেন, ‘আমাদের দিক দিয়ে বাঁধা নেই। ফিজিও তাকে অনুমতি দিয়েছে। তাই সে খেলতে পারে তবে এটি নির্ভর করছে তার নিজের ও দলের উপর।’
গেল মাসে ভারতের বিপক্ষে কলকাতার দিবা-রাত্রির টেস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন মাহমুদুল্লাহ। ফলে বিপিএলের শুরুতে প্রথম দু’ম্যাচে খেলতে পারেননি তিনি। সুস্থ হবার পর তিন ম্যাচ খেলেন মাহমুদুল্লাহ। তবে গেল ১৮ ডিসেম্বর চট্টগ্রামের মাটিতে ঢাকা প্লাটুনের বিপক্ষে ম্যাচে আবারো পুরনো ইনজুরিতে পড়েন এই ব্যাটিং অলরাউন্ডার। ফলে আবারো মাঠের বাইরে চলে যেতে হয় তাকে। তাই এখন পর্যন্ত চট্টগ্রামের হওয়া ১০ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে খেলতে পেরেছেন মাহমুদুল্লাহ। তিন ইনিংসে ব্যাট হাতে তার স্কোর ছিলো- ১৫, ২ ও ৫৯। বল হাতে ১৭ রানে ১টি উইকেটও নেন তিনি।
বাসস/এএসজি/এএমটি/১৯৪৫/স্বব